ঢাকায় নির্বাচন সমন্বয়কের দায়িত্বে মওদুদ-হান্নান শাহ

দলের দুই শীর্ষ নেতাকে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দুইভাগে সমন্বয়কের দায়িত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। উত্তর সিটি করপোরেশনের সমন্বয়কের দায়িত্ব পেয়েছেন স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ। দক্ষিণের দায়িত্ব স্থায়ী কমিটির আরেক সদস্য আ স ম হান্নান শাহের ওপর। সোমবার রাতে তার বাসায় দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করে এ সিদ্ধান্ত নেন খালেদা জিয়া।

বৈঠকে ব্যারিস্টার মওদুদ আহমেদ, জামির উদ্দিন সরকার ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। তবে এটা স্থায়ী কমিটির বৈঠক ছিল না।

এই দুই সমন্বয়কের একজন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে এবং অন্যজন নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যাললয়ে বসে সবকিছু তদারকি করবেন বলে জানা গেছে।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে মওদুদ আহমেদ সাংবাদিকদের বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচন ও আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে আমরা কথা বলেছি।বেগম খালেদা জিয়া সকল নেতাকর্মীকে সিটি নির্বাচনে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন।’

আর জমির উদ্দিন সরকার অবরোধ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, “দেশে এখন আর ‘স্ট্রাইক’ নেই।” তিনি সাংবাদিকদের প্রতি উল্টো প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, “আমরা সিটি নির্বাচনে অংশ নিয়েছি। প্রার্থীরা গাড়িতে চলাফেরা করবেন, ভোট চাইবেন। আপনারাই বলেন অবরোধ আছে কিনা।”

এসময় আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাহাঙ্গীর আলম প্রধানসহ সংগঠনের বেশ কয়েকজন নেতাও খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

এছাড়া সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ আলম মিয়াসহ বেশ কয়েকজন বিএনপিপন্থি আইনজীবীরাও বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেছেন।



মন্তব্য চালু নেই