ডেমোক্রেটিক দলের মনোনয়ন গ্রহণ হিলারির

ডেমোক্রেটিক দলের আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণ করেছেন হিলারি ক্লিনটন। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে ডেমোক্রেটিক দলের সম্মেলনে তিনি আনুষ্ঠানিক মনোনয়ন গ্রহণের কথা জানান।

বিবিসির খবরে বলা হয়, গত সোমবার ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে শুরু হয়েছে ডেমোক্রেটিক দলের চার দিনব্যাপী জাতীয় সম্মেলন। গতকাল বৃহস্পতিবার ছিল সম্মেলনের চতুর্থ ও শেষ দিন। এই দিন সম্মেলনের অনুষ্ঠানিক বক্তব্য দেন হিলারি ক্লিনটন।

সম্মেলনের ভাষণে হিলারি ক্লিনটন বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির প্রতি বিনয়, সংকল্প ও সীমাহীন আস্থার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার জন্য আমি আপনাদের মনোনয়ন গ্রহণ করছি।’

হিলারি আরো বলেন, ‘আমি অত্যন্ত খুশি যে এমন দিন এসেছে, যখন ওপরের কোনো বাধা নেই, আকাশের কোনো সীমা নেই।’

বক্তৃতায় হিলারি ক্লিনটন মনোনয়ন দৌড়ে তাঁর অন্যতম প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের প্রতি ধন্যবাদ জানান। এই বার্নিই ডেমোক্রেটিক সম্মেলনে হিলারির প্রতি নিজের সমর্থনের কথা জানান।

ঘটনাবহুল ডেমোক্রেটিক দলের সম্মেলনের শেষ দিনে বক্তৃতা করেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের একমাত্র সন্তান চেলসি ক্লিনটন। তাঁরই আহ্বানে মঞ্চে এসে বক্তৃতা করেন হিলারি।

এর আগে বুধবার তৃতীয় দিনের সম্মেলনে বক্তৃতা করেন বারাক ওবামা। ওই দিনই হিলারি এবারের ডেমোক্রেটিক সম্মেলনে যোগ দেন। বারাক ওবামার সঙ্গে মঞ্চে যোগ দিয়ে চমকে দেন ডেমোক্রেটিক সম্মেলনের দর্শকদের।

গত মঙ্গলবার ডেমোক্রেটিক সম্মেলনের দ্বিতীয় দিনে হিলারি ক্লিনটনকে আনুষ্ঠানিক মনোনয়ন দেওয়া হয়। ওই ভোট গণনার একপর্যায়ে বার্নি স্যান্ডার্স সব ভোট হিলারির পক্ষে দেওয়ার আহ্বান জানান। এরই মধ্য দিয়ে আনুষ্ঠানিক মনোনয়ন নিশ্চিত হয় হিলারির। একই দিন সম্মেলনে বক্তৃতা করেন বিল ক্লিনটন।

ডেমোক্রেটিক সম্মেলনের আগেই প্রয়োজনীয় ডেলিগেট জোগাড় করে মনোনয়ন নিশ্চিত করেছিলেন হিলারি ক্লিনটন। তাই দল থেকে মনোনয়ন পাওয়ার বিষয়টি ছিল অনেকটাই আনুষ্ঠানিকতা।



মন্তব্য চালু নেই