ডিসিসির নির্বাচন দিতে বললেন প্রধানমন্ত্রী

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের প্রশাসকদের মেয়াদ না বাড়ানোর পক্ষে মত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী জানুয়ারিতে ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিতে বলেছেন তিনি।

স্থানীয় সরকার অধ্যাদেশ, ২০১৪-এর খসড়া সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠকে অনুমোদনের জন্য উখাপন করা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা ফিরিয়ে দিতে বলেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মন্ত্রী জানিয়েছেন।

মন্ত্রীরা বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন প্রশাসকদের দিয়ে পরিচালিত হয়ে আসছে। সিটি করপোরেশনের জনগণ বিভিন্ন নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আগামী জানুয়ারিতে তফসিল ঘোষণা দিয়ে ঢাকা মহানগরে দুই সিটি করপোরেশনের নির্বাচন হবে মার্চে।’

মন্ত্রিপরিষদের বৈঠক সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার অধ্যাদেশের খসড়া অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদের বৈঠকে উপস্থাপন করা হলে দুজন সিনিয়র মন্ত্রী আইন সংশোধন করে প্রশাসকদের মেয়াদ বাড়ানোর বিরোধিতা করেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীও একমত প্রকাশ করেন।

বৈঠক সূত্রে আরো জানা গেছে, ২০১৫ সালের প্রথম দিকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন দেওয়ার বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। হার-জিত যারই হোক, দুই সিটি করপোরেশনে নির্বাচন দেওয়ার তাগিদ দেন তিনি।



মন্তব্য চালু নেই