ডিজিটাল মেলাই প্রমাণ করে বাংলাদেশ কিভাবে ‘ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে’ : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে। শিক্ষার্থীরা ইচ্ছা করলে উন্নত দেশের যে কোন সিলেবাস অনুসরণ এবং প্রয়োজনে তাঁদের সাথে ইন্টারনেটের মাধ্যমে আলোচনা করতে পারছে। ২০০৮ সালের সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণায় বিরোধীরা কৌতুক করে ছিল। আজকের ডিজিটাল মেলাই প্রমাণ করে বাংলাদেশ কিভাবে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। আইটি সেক্টর হিসেবে দেশের প্রতিটি বিভাগে ন্যাশনাল সেন্টার করার ঘোষণা করেছে প্রধানমন্ত্রী। ইতিমধ্যে বরিশাল বিভাগে ন্যাশনাল সেন্টার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। ডিজিটালাইজেশনের মাধ্যমে বিশ্বের সাথে তাল মিলিয়ে জ্ঞান ভিত্তিক শিক্ষা ও সমাজ ব্যবস্থা চালু হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে ৩ দিন ব্যাপী ডিজিটাল মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। শনিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ’লীগ সভাপতি সরদার মোঃ শাহআলম, পুলিশ সুপার মোঃ মজিদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (আইটি) মোঃ জহিরুল ইসলাম, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মোঃ সুলতান হোসেন খান, জেলা কৃষকলীগ সভাপতি ও পিপি আঃ মন্নান রসুল।

বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ফেরদৌস। মেলা উপলক্ষে আইটি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা, বক্তৃতা প্রতিযোগিতা, স্টল উপস্থাপনে বিজয়ী এবং স্টল নিয়ে মেলায় অংশগ্রহনকারীদের পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু এমপি। এসময় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই