ট্রেনের চেয়েও সস্তায় পাওয়া যাবে প্লেনের টিকেট

এয়ারলাইন প্রতিষ্ঠানগুলোর ভাড়া কমানোর প্রতিযোগিতায় এবার ট্রেনের ভাড়ার চেয়েও উড়োজাহাজ ভ্রমণকে সস্তা করে দিচ্ছে ভারতের স্বল্প খরুচে এয়ারলাইন প্রতিষ্ঠান স্পাইসজেট। জেট এয়ারওয়েজ, ইন্দিগো, গোএয়ার, এয়ারএশিয়া ইন্ডিয়ার পর ভাড়া কমিয়ে যাত্রী টানার প্রতিযোগিতায় এ ভাড়ার কথা ঘোষণা করলো তারা।

অভ্যন্তরীণ রুটে (ডোমেস্টিক ফ্লাইট) ভ্রমণের জন্য বিশেষ অফার ঘোষণা করে বুধবার (১১ ফেব্রুয়ারি) থেকে ৫৯৯ রুপির টিকিট ছেড়েছে তারা। একইসঙ্গে আন্তর্জাতিক ভ্রমণে (ইন্টারন্যাশনাল ফ্লাইট-বিশেষ কিছু রুট ছাড়া) ৩৪৯৯ রুপিরও টিকিট ছেড়েছে প্রতিষ্ঠানটি।

বিশেষ এ অফারের মোট চার লাখ টিকিট বিক্রি চলবে শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত। আর ভ্রমণ করা যাবে আগামী ১ জুলাই থেকে ২৪ অক্টোবরের মধ্যে।

বুধবার (১১ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে স্পাইসজেট এই অফার ঘোষণা করে এখন পর্যন্ত সবচেয়ে কম খরচে উড়োজাহাজ ভ্রমণের সুযোগ করে দিল। যদিও ঘোষিত অফারের ফ্লাইটগুলো অভ্যন্তরীণ রুটের মন্দা মৌসুম বলে বিবেচিত জুলাই- অক্টোবর পর্যন্ত সময়ের মধ্যে রাখা হয়েছে।

এর আগে, ব্যবসায়ে (বিশেষ করে অভ্যন্তরীণ রুটে) মন্দা কাটাতে বিস্ময়কর ছাড় দিয়ে টিকিট ছাড়ে জেট এয়ারওয়েজের মতো ফুল-সার্ভিস এয়ারলাইন প্রতিষ্ঠানও। অবশ্য, জেট এয়ারওয়েজের অফারের ফ্লাইটগুলোও রাখা হয় অভ্যন্তরীণ রুটের মন্দা মৌসুম জানুয়ারি-মার্চ ও জুলাই-সেপ্টেম্বরের মধ্যে।

ছাড় দিয়ে দু’সপ্তাহ ধরে ভ্রমণের আগাম টিকিট ছাড়ছে ইন্দিগো, গোএয়ার’র মতো প্রতিষ্ঠানগুলো। এমনকি জেটএয়ার ওয়েজ, ইন্দিগো, গোএয়ার’র মূল্য হ্রাসের প্রতিযোগিতায় উদ্বুদ্ধ হয়ে শেষতক ৬৯৯ রুপিতে (অভ্যন্তরীণ রুটে) টিকিট ছাড়ে এয়ারএশিয়া ইন্ডিয়াও।

এ ক’টি প্রতিষ্ঠানের পর কম খরচের শীর্ষস্থান দখলে নিতে এয়ারএশিয়া ইন্ডিয়ার চেয়েও একশ’ রুপি কমে টিকিট ছাড়লো স্পাইসজেট।

ভাড়া কমানোর প্রতিযোগিতায় নামা ব্যবসায়িক কৌশলেরই অংশ ইঙ্গিত দিয়ে স্পাইসজেটের প্রধান নির্বাহী সঞ্জীব কাপুর বলেন, খালি আসন নিয়ে উড়োজাহাজ যাত্রা কোনো অপরাধের চেয়ে কম নয়। সে জন্য এ অফার নিয়ে আসা হয়েছে।

ট্রেনের এসি কোচের ভাড়ার চেয়েও কমে উড়োজাহাজ ভ্রমণের এই অফারটি যাত্রীদের জন্য আনতে পেরে নিজেদের আত্মতৃপ্তির কথা জানান সঞ্জীব কাপুর।



মন্তব্য চালু নেই