ট্রাম্পকে নতুন প্রস্তাব দিল তালেবান, না মানলে কড়া হুমকি

আফগানিস্তানে অপহৃত অস্ট্রেলিয়া এবং আমেরিকার দুই জিম্মির ভিডিও প্রকাশ করে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে বন্দী বিনিময়ের দাবি জানিয়েছে তালেবানরা।

গতবছর আফগানিস্তানের কাবুলে অ্যামেরিকান ইউনিভার্সিটির অধ্যাপক মার্কিন নাগরিক কেভিন কিং এবং অস্ট্রেলিয়ার টিমোথি উইকসকে অপহরণ করা হয়।

পেন্টাগন জানায়, নিরাপত্তা বাহিনীর পোশাক পড়া অস্ত্রধারীদের হাতে বিশ্ববিদ্যালয়ের বাইরে গত আগস্টে তারা অপহৃত হওয়ার পরপরই মার্কিন বাহিনী তাদের উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

ওই ভিডিওটি গত পয়লা জানুয়ারি ধারণ করা হয় এবং অনলাইনে পোস্ট করা হয়। তাদেরকে বেশ ভালো অবস্থায় রাখা হয়েছে বলে ভিডিওতে জানানো হয়।

কিন্তু তালিবানরা ট্রাম্পের প্রতি বন্দী বিনিময় প্রস্তাবের দাবি জানিয়েছে। এ বিষয়ে উদ্যোগ না নিলে তা অপহৃত ব্যক্তিদের হত্যা করা হবে বলেও তারা হুমকি দিয়েছে।

মার্কিন পররাষ্ট্র দফতর ওই ভিডিওর বিষয়ে কিংবা এর বিশ্বাসযোগ্যতার বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি। আর অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আফগানিস্তানে অপহৃত ব্যক্তির মুক্তির ব্যাপারে তারা অন্য সরকারের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ রাখছে। -বিবিসি।



মন্তব্য চালু নেই