টেস্টের জন্য বাংলাদেশকে চ্যালেঞ্জ দিয়ে যা বললো ডেল স্টেন

ওয়ানডে সিরিজের পর দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশের মধ্যে শুরু হতে যাচ্ছে টেস্ট সিরিজ। তবে ওয়ানডে সিরিজ হারলেও সামান্য পরিমাণ দম কমেনি প্রোটিয়া পেসার ডেল স্টেনের। তাই বাংলাদেশে পৌঁছানোর আগেই টাইগারদের টেস্ট সিরিজের জন্য জানিয়ে দিলেন নয়া চ্যালেঞ্জ।

স্টেন বিমানে বসে একটি ছবি তুলে টুইট করে লিখেছেন, ছুটি শেষ। এবার ঝাঁপিয়ে পড়তে হবে। আমি শিগগিরই যাচ্ছি, দেখা হবে বাংলাদেশ, তোমাদের জন্য চ্যালেঞ্জ রইল।’

স্টেইনের এই ছবি আর টুইট থেকে যে কেউ তাঁর প্রচ্ছন্ন হুমকির সুরটা শুনে নিতে পারে। শুরুটা অবশ্য স্টেইনের তরফ থেকেই হয়েছিল। বাংলাদেশ সিরিজের আগে ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। ২০১৯ বিশ্বকাপে খেলতে চান। এ কারণে ‘অগুরুত্বপূর্ণ’ ওয়ানডে সিরিজে বল করে ‘শক্তি অপচয়’ করার ইচ্ছে নেই। বলেছিলেন, ‘ক্যারিয়ারের এই পর্যায়ে যে বলগুলো অবশিষ্ট আছে, সেগুলো বাংলাদেশের বিপক্ষে অপচয় না করে বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতাগুলোর জন্য জমিয়ে রাখতে চাই।’

তাঁর এই মন্তব্য অপমান হিসেবেই নিয়েছিলেন বাংলাদেশের সমর্থকেরা। খুব স্বাভাবিকভাবেই তাঁরা জানতে চান, এখন স্টেইনের প্রতিক্রিয়া কী? দক্ষিণ আফ্রিকার সিরিজ হারের ব্যাপারে অবশ্য মুখে কুলুপ এঁটে বসে আছেন। তবে টেস্ট সিরিজে খেলার জন্য দক্ষিণ আফ্রিকা থেকে উড়ে আসার পথেই একটা ‘বাউন্সার’ মেরেছেন। তাতে আপাতত হুক আর পুল করছেন বাংলাদেশের সমর্থকেরা। স্টেইনের সেই টুইটে পাল্টা মন্তব্য করছেন অনেকে।

একজন রিটুইট করে লিখেছেন, ‘আমি তো ভেবেছিলাম বাংলাদেশেই আর আসবে না তুমি!’ অন্য আরেক জনের খোঁচাটাও বেশ মজার, ‘আমরা ওয়ানডেতে তোমাকে অনেক মিস করেছি।’ আরেকজন ‘শুভকামনা’ জানিয়েছেন এই লিখে, ‘আশা করি তুমি বাংলাদেশ সফরটা উপভোগ করবে, তবে খেলা না।



মন্তব্য চালু নেই