টাঙ্গাইলকে ঢাকা বিভাগে রাখার দাবিতে এলেঙ্গাতে আলোকিত কালিহাতীর মানববন্ধন

উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা প্রেসক্লাবের সামনে টাঙ্গাইলকে ঢাকা বিভাগের রাখার দাবিতে ৩১ জানুয়ারি আলোকিত কালিহাতীর উদ্দ্যোগে মানববন্ধন করেছে কালিহাতীর সর্বস্তরের জনগণ।

টাঙ্গাইলের দীর্ঘদিনের ইতিহাস ও ঐতিহ্যকে ধরে রেখে আগামী প্রজন্মের কল্যাণার্থে ময়মনসিংহ বিভাগকে না বলুন-ঢাকা বিভাগকে হ্যাঁ বলুন এই আন্দোলনে ঝাপিয়ে পড়তে কালিহাতী বাসীকে আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন আলোকিত কালিহাতীর আহ্বায়ক ও গ্লোবাল গ্রুপ বাংলাদেশ এর চেয়ারম্যান আব্দুল আলীম, এলেঙ্গা প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান সরকার, সাধারণ সম্পাদক ওয়ারেছুল ইসলাম, আলোকিত কালিহাতীর যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম, সাপ্তাহিক যুগধারা’র স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম শরিফ, দৈনিক অর্থনীতি কাজগের জেলা প্রতিনিধি শিপন আহমেদ, ভোরের বার্তা’র ভারপ্রাপ্ত সম্পাদক আল আমিন খান, এলেঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক মামুন মাহমুদ, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান লাবু, দৈনিক সরেজমিনের জেলা প্রতিনিধি মৃদুল চৌধুরী, দৈনিক প্রগতির আলো’র প্রতিনিধি জাহাঙ্গীর আলম, নারান্দিয়া অনার্স ক্লাবের সমাজ উন্নয়ন বিষয়ক সম্পাদক ফয়সাল আহমেদ, নিউ বন্ধন ক্লাবের সাধারণ সম্পাদক শরিফ সিদ্দিকীসহ কালিহাতীর ছাত্র-যুবক, শ্রমিক, পেশাজীবি, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের বিভিন্ন পেশার জনগণ মানববন্ধনে অংশ নেন।

 

মির্জাপুরে বাল্যবিবাহ থেকে সপ্তম শ্রেণীর স্কুল ছাত্রীর রক্ষা
টাঙ্গাইলের মির্জাপুরে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল সপ্তম শ্রেণীর ছাত্রী মীম আক্তার। শুক্রবার তাকে বিয়ে দেওয়ার সময় তার বিয়ে বন্ধ করা হয়।

মেয়েটির বাবার নাম; নুরুল ইসলাম। স্থানীয়রা জানায়, শুক্রবার বাইমহাটী গ্রামের নুরুল ইসলামের মেয়ে মীম আক্তারের সঙ্গে একই উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের বুড়িহাটী গ্রামের দুবাই প্রবাসীর বিয়ে ঠিক হয়।

পরে, খবর পেয়ে দুপুরে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম রেজা পুলিশ নিয়ে ওই বাড়িতে যান এবং বিয়ে বন্ধের নির্দেশ দেন।

মীমের বাবা নূরুল ইসলাম জানান, এলাকার দুই বখাটের অত্যাচার থেকে রক্ষা পেতে এই বিবাহের আয়োজন করা হয়েছিল। সহকারী কমিশনার (ভূমি) সেলিম রেজা বলেন, বাল্যবিয়ে বন্ধের পর ওই দুই বখাটেকে ধরার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই