টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

তামিমের সঙ্গে ওপেনার সৌম্য

রনি তালুকদারেরই ইনিংস ওপেন করার কথা। অন্তত ওপেনিংয়ে তামিমের সাথে বিকল্প আর কাউকে রাখা হয়নি বলে এটাই ধরে নিয়েছিল সবাই। কিন্তু, ফতুল্লায় পাকিস্তানের বিপক্ষে ওপেনার ছিলেন রনি। ওই ম্যাচে ভালো করতে না পারার কারণেই মূলত ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে চায়নি। সুতরাং, পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে তামিমের সঙ্গে অপর ব্যাটসম্যান হিসেবে ইনিংস ওপেন করতে নামলেন সৌম্য সরকার।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফির পরিবর্তে অধিনায়কত্বের দায়িত্ব পালন করা সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে রনি তালুকদারের অভিষেক হওয়ার কথা থাকলেও তাকে দলে নেয়া হয়নি। দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক সৌরভও।

বাংলাদেশ দলে সৌম্য সরকার ও সাব্বির রহমান জায়গা পেয়েছেন। আরাফাত সানি ও আবুল হাসানও দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন। পেস বোলিংয়ে রুবেল ও আবুল হাসানের সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ। সাকিব ও মাহমুদুল্লাহর সঙ্গে স্পিন বোলিং করবেন নাসির হোসেন।

পাকিস্তান দলে অভিষেক হয়েছে দুজনের। উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও লেগ ব্রেক বোলার অলরাউন্ডার সাদ নাসিম প্রথমবারের মতো পাকিস্তানের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছেন। তবে দল থেকে বাদ পড়েছেন আসাদ শফিক, এহসান আদিল ও সামি আসলাম।

আজকের ম্যাচে চোখ থাকবে সাকিব আল হাসান ও সাঈদ আজমলের দিকে। মাশরাফির অনুপস্থিতে সাকিব অধিনায়ক হিসেবে কেমন করেন সেটাই দেখার বিষয়। অন্যদিকে বোলিং অ্যাকশন শুধরে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আজমল নিজেকে কতোটুকু মেলে ধরতে পারেন সেটাও দেখার বিষয়।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্স করা বাংলাদেশ অনভিজ্ঞ পাকিস্তানের বিপক্ষে কেমন খেলে সেটার প্রতিও চোখ থাকবে ক্রিকেটবিশ্বের। অন্যদিকে মিসবাহ ও আফ্রিদিহীন পাকিস্তান দল ওয়ানডে ক্রিকেটে কেমন খেলে সেটার প্রতিও চোখ থাকবে সবার।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাসির হোসেন, সাব্বির রহমান, আরাফাত সানি, আবুল হাসান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ

পাকিস্তান দল: মোহাম্মদ হাফিজ, আজহার আলী, হারিস সোহাইল, সাদ নাসিম, মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, জুনায়েদ খান ও সাঈদ আজমল।



মন্তব্য চালু নেই