ঝিনাইদহের কিছু খবর :

ঝিনাইদহে হরতালের সমর্থনে বিএনপির বিক্ষোভ

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে ঝিনাইদহে খন্ড খন্ড মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার সকালে শহরের পুরাতন হাটখোলা থেকে যুবদল নেতা লোকমান হোসেন ও সোহাগের নেতৃত্বে একটি ঝটিকা মিছিল বের হয়। মিছিলটি ঝিনাইদহ-হরিণাকুন্ডু সড়কের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

অন্যদিকে, শহরেরর উজির আলী স্কুলের সামনে থেকে য্বুদল নেতা আহসান হাবীব রণকের নেতৃত্বে আরেকটি মিছিল বের হয়। এদিকে, হরতালে নাশকতার আশঙ্কায় মঙ্গলবার ভোররাতে শৈলকুপা উপজেলা থেকে হাফিজুর রহমান নামের এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। তিনি নাশকতা করার প্রস্তুতি নিচ্ছিলেন বলে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) হাশেম খান জানান।

 

ঝিনাইদহ শহরের সোনালী ব্যাংকের সামনে দু‘ককটেল নিক্ষেপ
ঝিনাইদহ শহরের অবস্থিত সোনালী ব্যাংকের সামনে পর পর দু‘টি ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। আজ রাত ৭.৩০ টার দিকে এঘটনা ঘটে। তবে এই ঘটনাই কেউ আহত হয়নি বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি মটরসাইকেলে দুইজন আরোহী পর পর দু‘টি ককটেল ছুড়ে পালিয়ে যায়।

এ বিষয়ে ঝিনাইদহ সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) গোবিনাথ কানজিলাল জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মটরসাইকেলে দুইজন দুর্বৃত্ত পর পর দু‘টি ককটেল ছুড়ে পালিয়ে যায়। তবে পরিস্থিতি পুরাপুরি পুলিশের নিয়ন্ত্রনে আছে।

 

ঝিনাইদহে বন্দুকযুদ্ধে “চরমপন্থি” নিহত
ঝিনাইদহ সদর উপজেলার চুলটিয়া নামক স্থানে মঙ্গলবার ভোরে র‌্যাপিড অ্যকশান ব্যাটালিয়ন (র‌্যাব) ৬ এর সাথে বন্দুক যুদ্ধে রফিকুল ইসলাম ওরফে ছোট তারেক (৩৭) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের দলিল উদ্দীনের ছেলে। স্থানীয় আওয়ামীলীগ তারেককে মাহারাজপুর ইউনয়ন যুবলীগের সহ-সভাপতি হিসেবে দাবী করেছে। তার বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় ডাকাতিসহ ৩টি মামলা রয়েছে। র‌্যাব ঘটনাস্থল থেকে দুইটি নাইন এমএম পিস্তল, দুইটি সুটারগান, দুইটি দেশি পিস্তল, ছয়টি পেট্রোল বোমা ও দশ রাউন্ড গুলি উদ্ধার করেছে। ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক নিয়াজ মোহাম্মদ ফয়সাল জানান, তারেক বিপ¬বী কমিউনিষ্ট পার্টির অস্ত্রধারী ক্যাডার ছিল। রাতে তাতেক নিজ বাড়ি থেকে আটকের পর অস্ত্র উদ্ধার করতে যায় র‌্যাব।

তিনি আরো জানান, তাকে নিয়ে অস্ত্র উদ্ধারের জন্য চুটলিয়া নাম স্থানে পৌছালে তারেকের সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় তারেক র‌্যাব হেফাজত থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ক্রসফায়ারে পড়ে নিহত হয়। ঝিনাইদহ থানার উপ-পরিদর্শক গোকুল চন্দ্র অধিকারী জানান, মঙ্গলবার ভোরে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধের পর সকাল ৮টার দিকে সদর উপজেলার চুটলিয়া ও তেতুলতলার মাঝামাঝি একটি মেহগনি বাগান থেকে তারেকের লাশ উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ জানান, নিহত তারেক মহারাজপুর ইউনয়ন যুবলীগের সহ-সভাপতি ছিলেন। আগে তিনি চরমপন্থি দলের সঙ্গে যুক্ত থাকলেও ৮৯ সাল থেকে তারেক আওয়ামীলীগে যোগ দিয়ে স্বাভাবিক জীবন যাপন করছিল বলে রশিদ দাবী করেন।

তিনি আরো জানিয়েছেন, হতদরিদ্র রফি স্থানীয় আশ্রয়ন প্রকল্পের ঘরে বসবাস করে দিনমুজুর হিসেবে সংসার চালাচ্ছিল। ইউনিয়নে গ্র“পিংয়ের রাজনীতির কারণে তাকে হত্যা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এ দিকে ছোট তারেকের লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে সদর থানায় একটি মামলার পক্রিয়া চলছে।

 



মন্তব্য চালু নেই