ঝিনাইদহের সেই ছেলেটি খেলবে দেশের জন্য

ঝিনাইদহ ক্যাডেট কলেজে চাকুরী করা বাবার স্বপ্ন ছিল তার ছেলে ক্যাডেট কলেজে লেখা পড়া শিখে বাংলাদেশের সুশৃংঙ্খল বাহিনী বা বাংলাদেশ সেনাবাহিনীতে বড় অফিসার পদে চাকুরী করবে। ছেলে আলামীনও ছিল মেধাবী ছাত্র । সেই ছেলের মন পড়ে থাকে সারহ্মন খেলার মাঠে। ভাগ্যের পরিহাসে ক্যাডেট কলেজে ভর্তি হতে না পারলেও আজ সে দেশের জন্য অনেক বড় পরীহ্মায় উত্তির্ণ হয়েছে।

ঝিনাইদহের ছেলে হয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড় হিসাবে শুধু তার বাবা মা কিম্বা পরিবারের সদস্যরাই নয় ঝিনাইদহ জেলার ২০ লাখ লোক গর্ভকরে। এই আলামীন যখন জাতীয় দলে অন্তভুক্ত হয়, সেদিন তার মাকে গলা জড়িয়ে ধরে আনান্দে কেঁদে ছিল। সেই দিনকার সেই স্মৃতি এখনো ধরে রেখেছে আলামীনের পিতা মোঃ শাহ আলম ও মা মনোয়ার বেগম ।

আগামী ১৮ তারিখে বাংলাদেশ বনাম আফগানস্থানের সাথে বিশ্বকাপ খেলা দেখার জন্য অধীর আগ্রহ বসে আছে আলামীনের বাবা মা সাথে ২০ লাখ ঝিনাইদহবাসী । সরেজমিনে তার বাড়িতে গিয়ে দেখা যায় আনান্দের মাতম। কারন আলামীন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় হিসাবে অষ্টেলিয়া- নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ খেলতে যাওয়ায়।

আলামীনের পিতা স্বাক্ষাত কারে বলেন,স্থানীয় ভাবে বিভিন্ন ম্যাচে ভাল খেলায় আমি তাকে কখনো খেলাতে বাধা দিয়নি। পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট দলে যখন আলামীন জাতীয ক্রিকেটার হিসাবে দলে অন্তভুক্ত হয় তখন আরোও উৎসহ পায়। তিনি আলামীনের জন্য সারাদেশের মানষের কাছে জন্য দোয়া কামনা করেন। যাতে সে বিশ্বকাপে ভাল বলিং করে দেশের মান উজ্জল করতে পারে।



মন্তব্য চালু নেই