ঝিনাইগাতীতে অপরাধ নির্মূলে ওসি মিজানের নিরলস তৎপরতা

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় সমাজের বিভিন্ন অপরাধ নির্মূলে ওসি মিজান নিরলস তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তিনি ঝিনাইগাতী থানায় যোগদানের পর থেকে এ উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির ও গীর্জায় সমাজের বিভিন্ন পর্যায়ের অপরাধ দমনের কৌশল হিসেবে সমাজের বিভিন্ন শ্রেনীর ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা চালিয়ে যাচ্ছেন।

মদ, জুয়া, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহের উপর গুরুত্বারোপ করে তার এ তৎপরতা চলমান থাকায় বর্তমানে ঝিনাইগাতীতে পূর্বের তুলনায় অপরাধ প্রবনতা অনেকাংশে কমে যাওয়ায় তার এ উদ্দ্যোগ সাধারণ জনগণের মাঝে প্রশংসিত হয়েছে।

প্রতি শুক্রবার উপজেলার বিভিন্ন সমজিদে জুমার নামাযের পূর্বে জংগী তৎপরতা সর্ম্পকে সজাগ থাকার জন্য সাধারণ মুসল্লীদের মাঝে জনসচেতনতা সৃষ্টি করার ফলে ঝিনাইগাতী উপজেলায় এখন পর্যন্ত কোন জংগী তৎপরতা দেখা যায়নি। তিনি উপজেলার বিভিন্ন মাদ্রাগুলোতেও এ তৎপরতা অব্যাহত রেখেছেন।

এরই ধারাবাহিকতায় ৩০সেপ্টেম্বর শুক্রবার উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের পশ্চিম জোলগাঁও জামে সমজিদে আসন্ন দূর্গাপূজাকে সামনে রেখে জুমার খুতবার পূর্বে তিনি সাধারণ মুসল্লীদের উদ্দেশে অপরাধ নির্মূলের লক্ষ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

ওসি মিজানের এ তৎপরতা অব্যাহত থাকলে একদিকে যেমন উপকৃত হবে উপজেলাবাসী তেমনি কমে আসবে অপরাধ প্রবনতা। উপজেলাবাসীর প্রত্যাশা, সমাজের বিভিন্ন অপরাধ দমনে ওসি মিজানের এ তৎপরতা অব্যাহত থাকুক।



মন্তব্য চালু নেই