সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অনুষ্ঠানের দাবীতে

ঝালকাঠি ও কাঠালিয়ায় শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের মানববন্ধন

‘নিরাপদ ও নির্বিঘ্নে আসন্ন উচ্চমাধ্যমিক পরীক্ষার’ দাবীতে ঝালকাঠি সরকারী, সরকারী মহিলা কলেজে ও ‘শংঙ্কামূক্ত জীবন চাই, নিরাপদে পরীক্ষা দিতে চাই’ স্লোগান নিয়ে জেলার কাঠালিয়া তফাজ্জল হোসেন মানিক মিয়া ডিগ্রী কলেজের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের পৃথক মানববন্ধন ও সমাবেশ করেছে।

আসন্ন এইচএসসি ও স্নাতক পরীক্ষা সুষ্ঠু-শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের দাবীতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত স্ব স্ব কলেজ চত্তরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন কলেজে আসন্ন এইচএসসি ও স্নাতক পরীক্ষায় অংশ গ্রহনকারীরা এ কর্মসূচি পালন করেছে বলে জানা গেছে।

ঝালকাঠি সরকারী মহিলা কলেজে কয়েক শত শিক্ষার্থিও সাথে শিক্ষক-অভিভাবকরা কলেজ চত্তরে মনাববন্ধনে অংশ নেয় । এ সময় মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কলেজের শিক্ষার্থি দিলসাত জাহান মুমু, আয়শা আক্তার ও অপু মন্ডল।

অন্যদিকে কাঠালিয়া তফাজ্জল হোসেন মানিক মিয়া ডিগ্রী কলেজের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা কলেজ ক্যাম্পাস সংলগ্ন কাঠালিয়া-ভান্ডারিয়া আঞ্চলিক সড়কে এ মানববন্ধন ও সমাবেশে পালন করেন। এসময় বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. মাহতাব উদ্দীন, উপাধ্যক্ষ অধ্যাপক আবু আব্দুল্লাহ চুন্নু, অধ্যাপক সাইদুর রহমান ও শিক্ষার্থী আসমা আক্তার।

সমাবেশে বক্তারা পরীক্ষার সময় হরতাল অবরোধ দিয়ে জাতিকে ধংসের দিকে ঠেলে দেয়ে হচ্ছে উল্লেখ করে বলেন, বারবার পরীক্ষার রুটিন পরিবর্তন করায় সঠিক ভাবে প্রস্তুতি নেয়া সম্ভব হচ্ছে না । দেশের অসংখ্য শিক্ষার্থিদের ভবিষ্যত জীবন বিবেচনা করে হরতাল অবরোধের ন্যায় কঠোর কর্মসূচি প্রত্যাহারের জন্য তারা ২০ দলের প্রতি আহ্বান জানায়।



মন্তব্য চালু নেই