নাচনমহল একাধিক ডাকাতীর ঘটনায় এলাকা জুড়ে আতংক

ঝালকাঠির নলছিটিতে মহিলা ইউপি সদস্যের সহ দুই ঘরে ডাকাতী ॥একজনকে কুপিয়ে জখম

এবার সিদকেটে প্রবেশ করে ঝালকাঠির নলছিটি উপজেলাধীন নাচনমহল ইউনিয়নে এক মহিলা ইউপি সদস্য সহ দুই ঘরে ডাকাতীর ঘটনা ঘটেছে। শুক্রবার গভীর রাতে মুখোশধারী ডাকাতদল দুই পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি ও একজন উপুর্যপোরী কুপিয়ে আতংক সৃষ্টি করে করেছে লুটতরাজ চালিয়েছে।

এসময় মহিলা ইউপি সদস্য সীমা রানী বিশ্বাস ও তার ভাসুর পুত্রের ঘরে থেকে দূর্বত্তরা নগদ টাকা ৩০ হাজার টাকা, প্রায় ৩ভরি স্বর্নালংকার সহ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে। ডাকাতদের ধাড়ালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত ফনি বিম্বাস (৪০) কে নলছিটি উপজেলা স্বাস্থ্য কম্পেলেক্সে নিলে আশংকা জনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে।

মহিলা ইউপি সদস্য সীমা রানী ও তার স্বামী কুট্টি বিশ্বাস জানায়, সিঁদকেঁটে রাত আনুমানিক ২টার দিকে প্রবেশ করে ৮/১০ সদস্যের ডাকাতদল আগ্নে ও ধাড়ালে অস্ত্রের মুখে জিম্মি করে। প্রতিরোধের চেষ্টা করলে ফনি বিম্বাস কে ধাড়ালো অস্ত্র দিয়ে মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে ৫টি কোপ দিয়েছে। এসময় কুটি বিশ্বাস কে একটি বন্দুকের নাল ঠেকিয়ে জিম্মি করলেও কৌশলে সে ঘরের জানলা দিয়ে লাফিয়ে বাইয়ে পরে আত্মরক্ষা করেছে। এঅবস্থায় ডাকাতদল ঘর থেকে নগদ টাকা-স্বর্নালংকার সহ মালামাল লুটে নিয়ে দ্রুতো সটকে পরেছে। শনিবার সকালে নলছিটি থানার ভারপ্রাপ্ত ওসি (অপারেশ) মোঃ মাকসুদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য নান্নু তালুকদার জানায়, তার এলাকার মহিলা ইউপি সদস্যের বাড়ীতে ছাড়াও সম্প্রতিক সময় তাদের ইউনিয়নের ডেবরা গ্রামে প্রেসিডেন্ট বাড়ীর মাসুদ হাওলাদারের বাড়ীতে, খাগড়াখানা এক প্রবাসীর বাড়ীতে ও ইউনিয়ন তথ্যকেন্দ্রে কর্মরত লিটন মৃধার বাড়ীতেও ডাকাতীর ঘটনা ঘটেছে। থানা পুলিশ এসব ঘটনায় ডাকাতীর মালামাল উদ্ধার বা ডাকাত দলের কাউকে গ্রেপ্তার করতে না পারায় এলাকার সাধারন মানুষ নিরব আতংকে দিন কাটাচ্ছে।

এছাড়া স্থানীয় ভূক্তোভুগীরা জানায়, সম্প্রতি প্রথম ডাকাতীর পর ডাকাত চক্রের স্থানীয় সহযোগী অস্ত্র-মাদক ব্যবসায়ী ও পেশাধার অপরাধী চক্রের সদস্য মনকাকে পুলিশ সন্দেহ জনক কারনে আটক করেছিল। তাকে জিজ্ঞাবাদের পূর্বেই একটি প্রভাবশালী মহলের তদবীরে সে জামিনে বেড়িয়ে আসলে এবং তার মুক্তি লাভের পর পুনরায় একাধিক ডাকাতীর ঘটনায় এলাকা জুড়ে আতংক ছড়িয়ে পরেছে।



মন্তব্য চালু নেই