অভিযোগের তীর বরখাস্তাকৃত মেয়র দিকে

ঝালকাঠিতে হামলায় ভারপ্রাপ্ত মেয়রের শ্যালক গুলিবিদ্ধ, থানায় অভিযোগ

ঝালকাঠি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নেয়ার অপরাধে প্রনব কুমার নাথ ভানু কে হত্যার উদ্দেশ্যে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে তার শ্যালক ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ী শিবু দাস গুরুতর আহত হওয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ২৯ মার্চ রবিবার ভারপ্রাপ্ত মেয়রের প্রনব কুমার নাথ ভানু ঝালকাঠি থানায় বহুল আলোচিত ও বরখাস্তাকৃত মেয়র আফজাল হোসেন ও সহযোগীদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ শিলমনি চাকমা বিষয়টি তদন্তের জন্য এসআই আঃ হালিম কে দায়িত্ব প্রদান করেছেন।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, ঝালকাঠি পৌরসভার বহুল আলোচিত মেয়র আফজাল হোসেন চাঁদাবাজী মামলায় জেলহাজতে গেলে স্থানীয় সরকার মন্ত্রনালয় তাকে বরখাস্ত করে এবং ১নং প্যানেল মেয়র হিসাবে প্রনব কুমার নাথ ভানু কে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব প্রদান করলে তিনি গত ২০ মার্চ থেকে দায়িত্ব পালন করে আসছেন। সে কারনে বরখাস্তাকৃত মেয়র আফজাল হোসেন ও ভাই-ভাতিজারা ভারপ্রাপ্ত মেয়রের প্রতি শত্রুতামূলক মনোভাব পোষন করে আসছে।
এ অবস্থায় ১নং আসামী আফজাল জেল থেকে ছাড়া পেয়ে বিভিন্ন মাধ্যমে খুন জখমের হুমকি দিতে শুরু করে। এক পর্যায়ে গত ২৮ মার্চ রাত আনুমানিক ৯টায় শহরের সাধনার মোড় মা-মনি হোটেলের কাছে ভারপ্রাপ্ত মেয়র প্রনব কুমার নাথ ভানু তার শ্যালক শিবু দাসের বাসায় গেলে আসামী আফজাল, তার সহযোগী আউয়াল, দুলাল ও ভাতিজা মুন্না সহ ৪/৫ উক্ত এলাকায় লাঠিসোট ও আগ্নেঅস্ত্র নিয়ে ওঁতপেতে থাকে।
ভারপ্রাপ্ত মেয়র ভানু ও তার শ্যালক শিবু ঘর থেকে বেড় হলে শালা কোন সাহসে পৌরসভায় বসেছিস বলেই আসামীরা একযোগে তাদের উপর হামলা চালায় ও কিলঘুষি মারতে থাকলে তারা ডাক-চিৎকার শুরু করে। এ সময় বরখাস্তাকৃত মেয়র আফজাল হোসেনের হাতে থাকা শর্টগান দিয়ে হত্যার উদ্দেশ্যে ভারপ্রাপ্ত মেয়র ভানুকে লক্ষ করে গুলি ছুড়লে লাফ দিয়ে পাশে সরে গেলে সাথে থাকা শ্যালক শিবুর ডান পায়ে গুলিবিদ্ধ হয়। ডাক-চিৎকার ও গুলির শব্দে স্বাক্ষিরা সহ লোকজন জড়ো হলে আশংকা জনক অবস্থায় তাকে চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়। বর্তমানে আসামীরা যে কোন সময় ভারপ্রাপ্ত মেয়র প্রনব কুমার নাথ ভানু কে হত্যা ও গুম করতে পারে বলে অভিযোগে দাবী করেন।
এ ব্যাপারে ঝালকাঠি থানার এসআই আঃ হালিম জানায়, এ বিষয়ে থানায় দায়ের হওয়া অভিযোগটি তদন্ত ও যাচাই-বাছাইয়ের জন্য আমার কাছে হাওলা করা হয়েছে। এরপর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই