প্রবাসী একমাত্র পুত্রকে গ্রেফতারের কষ্টে পিতার মৃত্যু

ঝালকাঠিতে বিএনপি সন্দেহে গ্রেপ্তারকৃত পলাশের টাউন প্যারোলে জানাজায় অংশগ্রহন

ঝালকাঠিতে বিদেশ ফেরত পলাশ সিটি প্যারোলে মুক্তি পেয়ে পিতার জানাজায় অংশ নিয়েছে। দীর্ঘ ১২ বছর প্রবাস জীবন যাপন করে পিতার অসুস্থতার খবর পেয়ে ২ মাস পূর্বে একমাত্র পুত্র পলাশ ৬ মাসের ছুটি নিয়ে বাড়িতে আসে। কোন রাজনৈতিক দলের সাথে জড়িত না থাকলেও বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারী) রাত দেড়টায় পুলিশ সন্দেহমূলক ভাবে তাকে বাসা থেকে আটক করে। পুত্র গ্রেপ্তারের পরেই পলাশের পিতা বৃদ্ধ রশিদ হাওলাদার গুরুতর অসুস্থ হয়ে পরলে ৯দিন পর ১৪ ফেব্রুয়ারী শুক্রবার দুপুর ১ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কারাবন্দি একমাত্র পুত্র পলাশকে পিতার জানাজা নামাজে অংশগ্রহনের জন্য তার স্বজনরা আদালতে প্যারোলে মুক্তির আবেদন করলে আদালত মানবিক বিবেচনায় সিটি প্যারোল মঞ্জুর করে। অন্যদিকে হতভাগ্য পুত্রকে জানাজায় অংশগ্রহনের জন্য পিতার মরদেহ শনিবার ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নিয়ে আসা হলে জোহর নামাজ বাদ মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আত্মীয়-স্বজন সহ বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে জানাজার নামাজের সময় সিটি প্যারোলে মুক্তিপ্রাপ্ত পলাশ শেষ বিদায়ে শায়ীত পিতার মরদেহ দেখে বার বার জ্ঞান হারায়। স্বজনদের কান্নায় ঈদগাহ ময়দানে জানাজার জন্য উপস্থিত মুসুল্লীদের অশ্রুপাতে শোকের ছায়া ছড়িয়ে পড়ে। পরে নলছিটি উপজেলার উত্তমাবাদ গ্রামে নিজ বাড়িতে নামাজে জানাজা শেষে বিকাল ৪ টায় পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। বিদ্যুৎ বিভাগের অবসরপ্রাপ্ত পিতা রশিদ হাওলাদারের একমাত্র পুত্র পলাশ কে গ্রেফতারের আঘাতে অসুস্থ হয়ে পরার ১ সপ্তাহের মাথায় পিতার মৃত্যু হয়েছে।

স্বজনরা জানান, তার একমাত্র পুত্র পলাশ দীর্ঘ বার বছর পর বিদেশ থেকে দেশে আসায় স্থানীয় একটি কুচক্রি মহল পলাশের কাছে মোটা অংকের টাকা দাবি করছিল। টাকা না দেয়ায় বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারী) রাত দেড়টায় নাশকতায় জড়িত রয়েছে ঝালকাঠি থানা পুলিশের কাছে খবর দিলে সহকারী পুলিশ সুপার আফম আনোয়ারের নেতৃত্বে তাদের বাড়ীতে অভিযান চালায়। পুলিশের শব্দ পেয়ে ঘরের দরজা খুলে সামনে বেড় হলে তাকে আটক করে গাড়ীতে তোলে। পরে থানা পুলিশ বাদী দায়েরকৃত ঝালকাঠি বাস টার্মিনালের একটি গাড়ি পোড়ানোর মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়।

আটক পলাশের ৪ বোন ও সদ্যবিধবা মা আর্তচিৎকার ও আহাজারি কওে বলতে থাকেন হায়রে রাজনীতি ও হায়রে ক্ষমতা শেখ হাসিনা আর খালেদা জিয়ার রাজনীতির যাতাকলে পৃষ্ট হয়ে জেল-জুলুম ও গ্রেপ্তারের শিকার হবে। আর আমাদের মতো নির্দোষ-নিরীহ কতো পরিবারের সদস্যরা অনাকাঙ্খিত-অস্বভাবিক মৃত্যুবরন করবে। আমরা আমাদের অভিভাবককে হারিয়েছি কিন্তু আমার ভাইয়ের মুক্তি মিলবে আর কতো দিন পরে এ প্রশ্ন রাখেন সরকার প্রশাসন ও রাজনীতিবীদদের কাছে।



মন্তব্য চালু নেই