যুদ্ধাপরাধী গোলাম আজম-সাইদীর বই উদ্ধার

ঝালকাঠিতে ইসলামী ছাত্রী সংস্থার সভানেত্রী ও শিবির কর্মী দু’ভাইবোনকে গ্রেপ্তার করেছে পুলিশ

জামায়াত ইসলামি ছাত্র সংগঠন ইসলামি ছাত্রী সংস্থার ঝালকাঠি জেলা শাখার সভানেত্রী মানসুরা আক্তার (২১) ও তার বড়ভাই শিবির কর্মী ওসমান গনি(২৫) কে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বেশ কয়েকটি গোলাম আজম ও দেলোয়ার হোসেন সাইদীর লিখিত বই ও ডায়রি উদ্ধার করা হয়েছে।

সহকারি পুলিশ সুপার আফম আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা ১২ টায় শহরের পূর্বচাঁদকাঠির সরকারী বিআইপি কোয়ার্টারের পেছনে জামায়াত নেতা ফরিদ হোসেনের ঘরের সংলগ্ন একটি বাসায় পুলিশ ঝটিকা অভিযান চালায় ও জামায়াতের রাজনীতিতে যুক্ত নিশ্চিত হয়ে তাদের আটক করা হয়।

এ সময় তল্লাশীকালে শীর্ষ যুদ্ধাপরাধী গোলাম আজম ও দেলোয়ার হোসেন সাইদীর লিখিত কয়েকটি বই ও ছাত্রী সংস্থার সভানেত্রীর রাজনৈতিক কার্যক্রম কর্মসূচীর কিছু সাংকৃতিক লেখা যুক্ত একটি ডায়রি পাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের আপন ভাইবোন দাবী করে তারা বরিশালের বাকরগঞ্জ উপজেলার কাঠিপাড়া গ্রামের হারুন হাওলাদারের সন্তান বলে জানান।

তারা আরো জানায়, দীর্ঘ দু’বছর ধরে তারা ঝালকাঠিতে বাসায় ভাড়া নিয়ে বসবাস করে আসছে ও সেখান থেকে দলীয় ও রাজনৈতিক কর্মকান্ড সহ বিভিন্ন তৎপরা চালিয়ে আসছিল। তাদের দুজনের মধ্যে ইসলামি ছাত্রী সংস্থার সভানেত্রী মানসুরা আক্তার ঝালকাঠি সরকারী মহিলা কলেজের নিয়মিত ছাত্রী ও বড়ভাই শিবির কর্মী হলেও ওসমান বিভিন্ন প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরির করে আসছেন।



মন্তব্য চালু নেই