কলারোয়া (সাতক্ষীরা) কিছু খবর

ঝাউডাঙ্গায় বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী আটক

সাতক্ষীরার ঝাউডাঙ্গা বিশেষ ফাঁড়ির বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী আটক করেছে। আটকের ঘটনটি ঘটেছে, বুধবার ভোর রাতে সাতক্ষীরা সদরের হাওয়ালখালী মাঠের মধ্যে।

ঝাউডাঙ্গা বিশেষ ফাঁড়ির বিজিবি’র হাবিলদার বিল্লাল হোসেনের নেতৃত্বে হাবিলদার ইকবাল হোসেন সঙ্গীয় সদস্যরা অভিযান চালিয়ে ওই স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ১২ গাইড (৩শ’৬৫পিস) পিস ভারতীয় শাড়ী উদ্ধার করেন।

এদিকে, সকাল ১০টায় সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের সিও মেজর নজির আহম্মেদ বকসি ও সাংবাদিকদের উপস্থিতিতে এ শাড়ীর সিজার লিষ্ট করা হয় বলে জানা গেছে।

 

কলারোয়ায় গাঁজাসেবীর এক মাসের কারাদন্ড
সাতক্ষীরার কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে এক গাঁজাসেবীর এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, বুধবার দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী দল উপজেলা পৌর সদরের ঝিকরা কোল্ডষ্টোরের মোড়ে অভিযান চালায়।

অভিযান চলাকালে ওই গ্রামের ওমর আলীর পুত্র গাঁজাসেবী শরিফুল ইসলাম (২৭)কে গাঁজাসেবনকালে ১০ গ্রাম গাঁজাসহ আটক করে থানার এএসআই নাজিবুর রহমান।

এ সময় সেখানে তাৎক্ষণিক ভাবে বসা ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার গাঁজা সেবনের দায়ে শরিফুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতে এ সময় উপস্থিত ছিলেন এএসআই নাজিবুর রহমান, সাংবাদিক জুলফিকার আলী ও ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী এমএ মান্নান।

 

কলারোয়ায় সমাজসেবা অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ বিতরণ
সাতক্ষীরার কলারোয়া উপজেলা সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে দু:স্থদের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন মঙ্গলবার তাঁর কার্যালয়ে উপজেলার খোর্দ্দবাটরা গ্রামের ১২ জনের মাঝে ২ লাখ ৩২ হাজার টাকা ও দক্ষিণ জয়নগর গ্রামের ৩ জনের মাঝে ৫০ হাজার টাকা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জয়নগর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ ফিরোজ আহম্মেদ, ঋণ বিতরণকারী হাফিজুর রহমান, সাংবাদিক এম সাজেদ প্রমুখ। সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন জানান, দরিদ্র জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থান ও স্বাবলম্বিতা বাড়াতে এ ধরণের ক্ষুদ্র ঋণ অদিদপ্তর প্রদান করে আসছে।

 

কলারোয়া শিশু ল্যাবরেটরী স্কুলে অভিভাবক সমাবেশ
সাতক্ষীরার কলারোয়া শিশু ল্যাবরেটরী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের পাঠাগারে বুধবার এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বিদ্যালয়ের সার্বিক উন্নয়নকল্পে সম্মানিত অভিভাবকবৃন্দের সক্রিয় সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিনুল ইসলাম লাল্টু।

প্রধান শিক্ষক ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের অভিভাবক আসাদুজ্জামান আসাদ। সমাবেশে আগামি ২৩ ফেব্রুয়ারি, সোমবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠেয় প্রীতিভোজে সকল অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীদের উপস্থিতি কামনা করা হয়।

সমাবেশে আলোচনা করেন ও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন কুমার দে, আমজাদ হোসেন, শাহ আলম, নার্গিস খানম, নিগার সুলতানা, রুনা লায়লা, আব্দুল্যাহ আল মামুন প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু।

 

কলারোয়ায় বিধবা ভাতা সেবার মান উন্নয়নে সংলাপ
মানুয়ের জন্য ফাউন্ডেশন এর সহযোগীতায় ও অগ্রগতি সংস্থার বাস্তবায়নে হতদরিদ্র জনগনের সামাজিক সুরক্ষার প্রাপ্যতা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় অগ্রগতি সংস্থার প্রকল্প অফিস কলারোয়াতে বিধবা ভাতা সেবার মান উন্নয়নের বিষয়ে উপজেলা পর্যায়ের এক বিশেষ সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে সংলাপ সভায় সভাপতিত্ব করেন কলারোয়া উপজেলা সামাজিক সুরক্ষা ফোরামের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী অধ্যাপক এম. এ ফারুক।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সামাজিক সুরক্ষা ফোরামের সহ-সভাপতি মো: আব্দুর রউফসহ উপজেলা সমাজসেবা বিভাগের উচ্চমাণ সহকারী মো: আব্দুস সামাদ ও সাংবাদিক জুলফিকার আলীসহ কর্মীবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার সামাজিক সুরক্ষা ফোরামের সদস্যবৃন্দ, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অগ্রগতি সংস্থার স্পীচ প্রকল্পের এম ডি ও মো: আশরাফুল ইসলাম শাহিন এবং সার্বিক সহযোগীতা করেন স্পীচ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো: আবু বক্কর সিদ্দিক বাবু এবং মো: মহিব্বুল হক মহিব।



মন্তব্য চালু নেই