জয়কে অপহরণ ষড়যন্ত্রের প্রতিবাদে জবিতে ছাত্রলীগের মানববন্ধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যার উদ্দেশ্যে অপহরণ ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সোমবার সকাল ১০টায় জবির শহীদ মিনারের সামনে এ মানববন্ধ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ বলেন, বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হলো বাংলাদেশকে মধ্যম আয়ের ডিজিটাল দেশে পরিণত করা। আর বাংলাদেশকে ডিজিটাল দেশে রূপান্তর করার অন্যতম রূপকার সজীব ওয়াজেদ জয়কে হত্যার উদ্দেশ্যে অপরহণ ষড়যন্ত্রের পিছনে রয়েছে একাত্তরের পরাজিত মৌলবাদী শক্তি।

গোলাপ বলেন, এই ষড়যন্ত্র কোন রাজনৈতিক কর্মকান্ড নয়। এটা ব্যাক্তিগত হত্যা চেষ্টা। দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্থ করার লক্ষেই এ হত্যাচেষ্টা করা হয়।

তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, এতিমদের টাকা আত্মসাৎকারীদের বিচার অবশ্যই হবে। যারা যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করতে চায় তাদেরও ছাড় দেয়া হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, রাজনীতির নামে দেশে যে অরাজকতা চলছে, তা প্রাকৃতিক নিয়মের মতোই অতি শীঘ্রই শেষ হবে।

জবি ছাত্রলীগের সভাপতি এফএম শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পদক এসএম সিরাজুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জবি ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ আলী নূর, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, নীলদলের সভাপতি অধ্যাপক মোঃ আশরাফ-উল-আলম এবং সাধারণ সম্পাদক ড. নুর মোহাম্মাদ প্রমুখ। মানববন্ধনে জবির বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই