জেনে নিন রূপসী জ্যাকুলিনের অজানা ১৪

বলিউডে এখন কেবল তারই রাজত্ব। তার একটু উপস্থিতিই আপনার হৃদয়ে আলোড়ন তুলতে সক্ষম। মিষ্টি হাসি আর প্রাণবন্ত উপস্থিতই তাকে করেছে অন্য নায়িকাদের থেকে আলাদা। বলিউডে নিজের শক্ত ভিত গড়তে শ্রীলংকান এই বিউটি এখন ব্যস্ত সময় পার করছেন। ভক্তদের হৃদয়ে জায়গাতো করে নিয়েছেন সেই কবে। তবে এই অভিনেত্রীর রূপ আর গুণে বহু পরিচালক আর নায়ক ঘায়েল হলেও বর্তমানে সালমানের হৃদয়ের রানীতে পরিণত হয়েছেন তিনি। ১১ আগস্ট ছিল বলিউডের এই রূপসী রমণী জ্যাকুলিন ফার্নান্দেজের ২৯ তম জন্মবার্ষিকী। আর সেই লক্ষ্যে আপনাদের জন্য নিয়ে হাজির হলাম এই অভিনেত্রী সম্পর্কে এমন সব অজানা তথ্য যা আগে আপনি জানতেন তা।

(১) জ্যাকুলিনের বাবা এলরয় ফার্নান্দেজ শ্রীলংকান আর মা কিম মালয়শিয়ান। এই অভিনেত্রীর দুই ভাই এবং বড় একটি বোন রয়েছে। জ্যাকুলিন যখন খুব ছোট তখন বাবা এলরয় ফারনানদেজ তার পুরো পরিবার নিয়ে শ্রীলংকা থেকে বাহারাইন পাড়ি জমান।

(২) ছোটবেলা থেকেই পড়াশোনায় বেশ ভালো ছিলেন জ্যাকুলিন। বাহারাইন থেকে মাধ্যমিক পর্যায়ে লেখাপড়া শেষ করেন। অতঃপর সিডনী ইউনিভার্সিটি থেকে স্কলারশিপ পান এবং সিডনী বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া এবং কমিউনিকেশন’এ অনার্স শেষ করেন।

(৩) সংস্কৃতি এবং ভিন্ন ভিন্ন ভাষা রপ্ত করার এক অদম্য ইচ্ছা কাজ করে জ্যাকুলিনের মধ্যে। আর তাই পড়া শেষ করার সাথে সাথেই এই অভিনেত্রী ভর্তি হয়ে যান বার্লিন ভাষা শিক্ষা প্রতিষ্ঠানে। বর্তমানে জ্যাকুলিনের স্প্যানিশ, অ্যারাবিক এবং ফ্রেঞ্চ- এই তিনটি ভাষায় কথা বলতে পারেন।

(৪) ২০০৬ সালে মিস শ্রীলংকান’ মুকুট জয় করার পর দেশীয় চ্যানেলে ‘লংকা বিজনেসস রিপোর্ট’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।

(৫) মজার ব্যাপার হল এই শ্রীলংকান বিউটি ভারতে আসেন একটি ফটোশুটে অংশগ্রহণ করতে। আর এখানে এসেই চোখে পড়ে যান পরিচালকদের। যথারীতি রিতেশ দেশমুখের বিপরীতে ‘আলাদিন’ সিনেমায় কাজ করার অফার পেয়ে যান।

(৬) ‘মিডিয়া এবং ম্যাস কমিউনিকেশন’ বিভাগে পড়াশোনা করা এই তারকার নিজস্ব নন-প্রফিট প্রতিষ্ঠান রয়েছে যা কিনা দেশের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে থাকে।

(৭) এক সাক্ষাৎকারে জ্যাকুলিন বলিউডের হার্ট থ্রব রণবীর কাপুরের নায়িকা হবার ইচ্ছা পোষণ করেন।

(৯) ২০১৩ সালে টাইমের এক অনুসন্ধানী রিপোর্ট অনুযায়ী জ্যাকুলিন ফার্নান্দেজ সবচেয়ে কাঙ্ক্ষিত নারীর তালিকায় ৩য় নম্বরে রয়েছেন।

(১০) অন্যান্য তারকাদের মতো জ্যাকুলিনও বিভিন্ন বিজ্ঞাপনে কাজ করেন তবে বলিউডে তার প্রথম বিজ্ঞাপনটি ছিল ঋত্বিক রোশনের বিপরীতে সনি এরিকসন মোবাইল সেটের।

(১১) হাউজফুল পরিচালক সাজিদ খানের সাথে প্রেমের সম্পর্ক থাকলেও গত বছর এই অভিনেত্রী তার স্ট্যাটাস চেঞ্জ করে হয়ে যান সিঙ্গেল। তবে পরবর্তীতে এই রূপসী রমণীর নাম জড়ায় শহীদ কাপুরের সাথে।
শুধু তাই নয় গভীর রাতে এই দুজনকে একসাথে ডিনার সারতেও দেখা যায়। কিন্তু মজার ব্যাপার হল এই বর্তমানে জ্যাকুলিনের সাথে সালমানের নামটি বেশী শোনা যাচ্ছে।

(১২)jazz ballet’ নাচে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন এই অভিনেত্রী। আর এই নাচটি তিনি তার প্রতিদিনের ব্যায়ামের একটি অংশ হিসেবেই রেখেছেন।

(১৩) জ্যাকুলিন অত্যন্ত ভ্রমণ পিপাসু। তাই একটু সুযোগ পেলেই ভ্রমণে বেড়িয়ে পড়েন এই তারকা।

(১৪) জ্যাকুলিন বিভিন্ন স্থানের খাবারের উপর ডকুমেন্টারি তৈরি করতে পছন্দ করেন। ভ্রমণে বেড়িয়ে পড়লে সাথে সবসময়ই রাখেন একটি ক্যামেরা।



মন্তব্য চালু নেই