জেনে নিন , নতুন প্রেমে যে কাজগুলো একেবারেই করা উচিৎ নয় !

প্রেম কিংবা দাম্পত্যের সম্পর্কে এমন অনেক ব্যপার থাকে যা কখনো জনসমক্ষে করা উচিৎ নয়। কিন্তু তারপরেও অনেক জুটি এমন কিছু কিছু কাজ করে থাকেন জনসমক্ষে যা অত্যন্ত লজ্জাজনক এবং এই কাজগুলো কারণে সম্পর্কেও দেখা দিয়ে থাকে সমস্যা। আর জনসমক্ষে নিজের মানসম্মান তো নষ্ট হয়ই। অনেক সময় সম্পর্কেও ইতি টানতে হয়। জেনে রাখুন বিষয়গুলো।

খুব বেশি ঘনিষ্ঠ হওয়া

চুমো (কপালে, গালে), হাত ধরা, জড়িয়ে ধরা এগুলো বাহিরের দেশে খুব সাধারণ হলেও আমাদের দেশে এগুলো খুব লজ্জার ব্যপার। কিন্তু যদিও এইসব আমাদের দেশে প্রকাশ্যেই ঘটে থাকে। কিন্তু আপনি যখন কোন একটি জায়গায় যান সেখানে আপনি একা নন, সেখানে অনেক বয়সের মানুষ থাকে এবং এই ধরণের কাজ করার সময় হয়তো আপনি জানেনও না যে কে আপনাকে দেখছে। হতে পারে পরিচিত কেউ আপনাকে দেখে ফেলেছে। তাই অবশ্যই ভদ্রতা বজায় রাখা উচিৎ।

চিৎকার করে ঝগড়া করা

এই বিষয়টি নতুন কিছু নয়। অনেক জুটিই এই কাজটি করে থাকেন জনসমক্ষে। হয়তো কোন কারণে মনমালিন্য হয়েছে এবং সে সুবাদে তুমুল ঝগড়া। আর এই রকম ঘটনা ঘটলে আশে পাশের মানুষেরা জড় হয়ে যায় এবং এই সময়ের নতুন ব্যপার হল কিছু হলেই সাথে সাথে ভিডিও করে ফেলা, তাই কেন অযথা চিৎকার করে পরিবেশ খারাপ করবেন এবং অন্যের কাছে হাসির পাত্র হবেন।

ব্রেকআপ করা

বিশেষ করে প্রেমের সম্পর্কে ব্রেকআপ হয়ে থাকে কোন রেস্তরাঁয় কিংবা ফোনে অথবা এমন কোন জায়গায় যেখানে অনেক মানুষ রয়েছে। স্বাভাবিক ভাবেই সম্পর্কে ব্রেকআপ নিয়ে সমস্যা হলে মাথা গরম থাকে আর তখন কোন কিছু চিন্তা না করেই জনসমক্ষে খুব খারাপ আচরণ করে থাকেন জুটিরা। সম্পর্কে ব্রেকআপ যখন করবেনই তা ভালো করেই করুন। কেন এই কষ্টের বিষয়টিকে বাইরের মানুষদের কাছে মজার বিষয় বানাবেন।

আদুরে ডাক

অনেকেই আছেন তার সঙ্গীকে খুব ভালোবেসে কিংবা আদর করে অনেক কিছুই ডেকে থাকেন। কিন্তু একবার ভেবে দেখুন জনসমক্ষে এইভাবে সঙ্গীকে ডাকলে ব্যাপারটি কেমন দেখায়। অনেক মানুষেরাই হয়তো এই ব্যাপারটিকে স্বাভাবিক ভাবে নেয় না অনেকে এই আদুরে ডাককে ব্যঙ্গ করে থাকেন। তাই যদি সঙ্গীকে আদর করে ডাকতেই হয় যখন আপনার আশে পাশে কেউ থাকবেনা তখন আদর করে ডাকুন।

বাজে কথা বলা বা গালি দেয়া

সম্পর্কে ঝগড়া হওয়াটা খুব স্বাভাবিক ব্যপার, কিন্তু তাই বলে যে একে অপরকে জনসমক্ষে বাজে কথা বলবেন গালিগালাজ করবেন তা নিশ্চয়ই ঠিক নয়। সবার নিজ নিজ একটি ব্যক্তিত্ব আছে তাই কোন দরকার আছে কী মুখ খারাপ করার অন্যের সামনে। তাই সম্পর্ক যত খারাপ অবস্থায় থাকুক না কেন এই ধরণের কাজ থেকে নিজেকে ও সঙ্গীকে দূরে রাখুন।

ব্যক্তিগত বিষয় আলোচনা করা

অনেকেই আছেন আবেগের বসে কোন রেস্তোরাঁয় কিংবা বাহিরে অন্য কোথাও বসেই জনসমক্ষে নিজের ব্যক্তিগত কথা সঙ্গীর সাথে বলে থাকেন। ব্যক্তিগত বিষয় হতে পারে যে কোন কিছু। তাই যে কোন ব্যক্তিগত ব্যাপার বাইরে অন্য মানুষের সামনে আলোচনা না করে নিরিবিলি আলোচনা করুন।

গায়ে হাত তোলা

এই কাজটির থেকে খারাপ অন্য কিছু হতেই পারে না। বিশেষ করে পুরুষেরা এই কাজটি করে থাকেন। দেখা গেল কোন কারণে সঙ্গীর সাথেই বাইরে কোথাও মনোমালিন্য হয়েছে এবং পুরুষ সঙ্গীটি সময়, পরিস্থিতি না বুঝেই সঙ্গীর গায়ে হাত তোলেন। তাই নিজের রাগকে আয়ত্তে রাখুন।



মন্তব্য চালু নেই