জানেন, ছেলেরা বেশি বয়সের মেয়েদের পছন্দ করেন কেন?

সম্পর্কের ক্ষেত্রে বয়স বিশেষ গুরুত্ব পায় না বলেই দেখা যায়। তাই তো এখন যে কোনো বয়সের মানুষ যে কোনো বয়সের মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করেন। বহু বছর আগে আমাদের সমাজের নিয়ম ছিল যে, সম্পর্কে নারীকে সবসময় পুরুষের থেকে কমবয়সী হতে হবে। কিন্তু সমাজ বদলেছে। আমাদের মানসিকতাও বদলেছে। তাই এখন অনেকসময়েই দেখা যায় কোনো সম্পর্কে নারীরা পুরুষের থেকে বেশি বয়সের হয়।

বর্তমান সমাজ অনুযায়ী দেখা যায়, অনেক ছেলেই তার বয়সের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষণ অনুভব করেন। জানেন এর পিছনে কারণটা কি?

১) ছেলেদের নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষণ বা সম্পর্ক তৈরির কারণ হিসেবে সবথেকে বেশি যেটা লক্ষ্য করা যায়, তা হলো কথপোকথন। এই প্রসঙ্গে অনেক পুরুষই স্বীকার করেছেন যে, বেশি বয়সের মেয়েরা যেহেতু জীবনটাকে বেশিদিন দেখেছেন, তাই তাদের জীবন সম্পর্কে অনেক অভিজ্ঞতা রয়েছে। আর এজন্যই তাদের কথাবার্তাও অনেক বেশি যুক্তিপূর্ণ হয়। মূলত এই কারণেই ছেলেরা বেশি বয়সের মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে চান।

২) টিনএজার বা কমবয়সী অনেক মেয়েদের মধ্যে গসিপের একটা মারাত্মক প্রবণতা থাকে। তারা সমস্ত বিষয় নিয়েই গসিপ করতে ভালোবাসে। কিন্তু বয়স একটু বেশি হলে সেই প্রবণতাগুলি কেটে যায়। ছেলেরা গসিপ করা মেয়েদের খুব একটা পছন্দ করে না। তারা বাস্তববাদী মেয়ে পছন্দ করেন। যারা জীবন নিয়ে সচেতন থাকবে এমন নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্যই বয়সে বড় মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করে ছেলেরা।

৩) বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের মধ্যে আত্মবিশ্বাসটাও বাড়ে। পুরুষেরা আত্মবিশ্বাসী মেয়ে পছন্দ করেন। যাদের নিজেদের বক্তব্য পেশ করতে কোনোরকম দ্বিধাবোধ হবে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই তারা বেশি বয়সী মেয়েদের প্রতি আকৃষ্ট হন।

৪) বেশি বয়সের নারীদের সঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয় পুরুষদের। তারা অনেক বেশি বাস্তববাদী হন। তাই কোথাও বেড়াতে বা ঘুরতে গেলে খরচ একার ছেলেটির ওপর দিয়ে যায় না। মেয়েটিও টাকা খরচ করার মানসিকতার হয়। দ্বায়িত্ব ভাগাভাগি করে নেওয়াও এর একটা বড় কারণ।

৫) কোন জায়গায় কেমন ব্যবহার করা উচিত কিংবা কোন জায়গায় কেমন পোশাক পরা উচিত, তা একটি টিনএজ মেয়ের থেকে বেশি বয়সের মেয়েরা ভালো বোঝেন। সঙ্গীকে কোনো পাবলিক প্লেসে সঙ্গে করে নিয়ে যেতে গেলে এই বিষয়গুলো ছেলেদের ভাবায়। তাই তারা সেই সমস্ত জায়গায় বেশি বয়সের মেয়েদের নিয়ে যেতেই বেশি পছন্দ করেন।-জিনিউজ



মন্তব্য চালু নেই