জাতীয় স্মৃতিসৌধে বিজয় দিবসে লাখো মানুষের ঢল

বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে প্রথম প্রহরের সাথে সাথে নেমেছে লাখো মানুষের ঢল।

সকালে প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সাভার স্মৃতিসৌধ সর্ব সাধারনের জন্য উন্মুক্ত করা হয়। তারপরই স্মৃতিসৌধে নেমে আসে বাঁধ ভাঙ্গা জোয়ারের মতো লাখ মানুষ।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান ।

সকাল সাড়ে ৯ টার দিকে বিনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়,গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস), জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ , সিপিবি,এলডিপি, সহ বিভিন্ন সামাজিক , রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠান ।

স্মৃতিসৌধের মূল ফটক থেকে সৌধ পর্যন্ত নানা রঙের ফুল ও ব্যানার নিয়ে লাইনে দাঁড়িয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছে লাখ লাখ মানুষ। স্লোগানে স্লোগানে মুখরিত সাভারের জাতীয় সৃতিসৌধ এলাকা ,সাথে সৃতিসৌধের সর্বত্র চলছে দেশের গান ।

স্মৃতিসৌধ এলাকায় মানুষের নিরাপত্তার জন্য তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্থা ব্যাপক ভাবে জোরদার করা হয়েছে। এছাড়া সাভারের পুলিশসহ বিভিন্ন জেলা থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স আনা হয়েছে সাথে ।সৃতিসৌধের এলাকায় সিসি ক্যামেরা বসানো হয়েছে যাতে কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে ।



মন্তব্য চালু নেই