জমি নিয়ে হুরাহরি করলেন পাটগ্রাম পৌর মেয়র !

‘১৯৮৬ সাল থেকে ফিরোজ কামাল গং বনাম রুজিনা খাতুন গংয়ের মধ্যে লালমনিরহাট যুগ্ম জেলা জজ ২য় আদালতে ৭৫ শতাংশ জমির প্রকৃত মালিকানা নিয়ে মামলা চলছিল। আদালত থেকে গত বছরের ২৭ জুলাই মামলার রায় পান ফিরোজ কামাল গং। আদালতের নির্দেশে ২০ এপ্রিল ফিরোজ কামাল গংকে জমির মালিকানা বুঝিয়ে দিতে সন্ধ্যায় ৬টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক, বিজ্ঞ আদালতের নাজির গণেশ চন্দ্র দাসসহ কর্মকর্তারা জমির সীমানা নির্ধারন করেন এবং কয়েকটি স্থাপনা সড়িয়ে দেয়।

তার কিছুক্ষন পরে উপজেলা নির্বাহী অফিসারের সামনে হঠাৎই করে ৭টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী।
আদালতের খুটি-খাম্বা উপড়ে ফেলেন পৌর মেয়র। এ সময় পৌর মেয়রের লোকজনের সাথে হুরাহুরি করতে গিয়ে আহতহন জমির মালিক।

২০ এপ্রিল সোমবার সন্ধ্যা ৭টার দিকে পাটগ্রাম পৌরসভার রসুলগঞ্জহাটে কোটতলী বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ফিরোজ কামাল অভিযোগ করে বলেন, ‘যেখানে আদালত জমি বুঝে দিচ্ছিলেন। সেখানে মেয়র কেন এবং কার স্বার্থে লোকজন নিয়ে আমাদের উপর সন্ত্রাসী হামলা করে জমির দখল করলেন। উপস্থিত কর্মকর্তাদের সামনেই সবকিছু ঘঠেছে।

পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী বলেন, আমার বিরুদ্ধে যে জমি দখলের অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা ও ভিত্তিহীন। সেই সময় কি ঘটেছিল ইউএনও ও ওসিকে বলেন তারাই ভাল বলতে পারবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রফিকুল হক জানান, জমি নিয়ে একটু হুরাহরি হয়েছে তবে শান্তিপূর্ণ ভাবেই জমিও বুঝে দেওয়া হয়েছে ‘আদালতের নির্দেশে আমরা জমি বুঝে দিয়েছি।



মন্তব্য চালু নেই