জবিতে ভিসি বিরোধী পোস্টার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমানের পদত্যাগের দাবিতে জবি ছাত্রদলের ডাকা ধর্মঘটের প্রথম দিন ভিসি বিরোধী পোস্টার জব্দ করেছে জবি প্রশাসন। সামছুল আরেফিন নামের এক ছাত্রদলকর্মীর ব্যাগ থেকে পোস্টার উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

জবি ছাত্রলীগ ও প্রক্টর অফিস সূত্রে জানা যায়, সকালে ছাত্রদলের ধর্মঘট পালন করতে সামছুল ভিসি বিরোধী দশটি পোস্টার, কয়েকটি সুপারগ্লু ও পাউডার নিয়ে ক্যাম্পাসে আসে।

এসময় ছাত্রলীগ কর্মীরা তাকে সন্দেহবশত জিজ্ঞাসাবাদ করার জন্য ডাকে। তখন সামছুল ব্যাগ ফেলে দৌড়ে পালায়। পরে তার ব্যাগ তল্লাসী করে এসব আলামত পাওয়া যায়। তার ক্লাসে ব্যবহৃত খাতায় তার নাম পরিচয় নিশ্চিত হওয়া গেছে। সে বাংলা বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী। তার খাতায় নাশকতার ছকও আকা আছে। সেখানে একাধিক ছাত্রদলকর্মীর নাম পাওয়া যায়।

এ বিষয়ে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, তার বিরুদ্ধে মামলা করা হবে। তাকে জিজ্ঞাসাবাদ করলে নাশকতাকারীদের পরিচয় পাওয়া যাবে। জবি প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, জব্দকৃত আলামত সহ তার নামে মামলা করা হয়েছে।

জবি ছাত্রলীগের সভাপতি এফএম শরিফুল ইসলাম বলেন, জবিতে কোন ছাত্র ধর্মঘট পালন করতে দেয়া হবেনা। ছাত্রধর্মঘটের উদ্দেশ্য বাস্তবায়নকারীদের উচ্ছেদ করবে ছাত্রলীগ।

এ বিষয়ে জবি ছাত্রদলের সভাপতি ফয়সাল আহমেদ সজল ও সাধারন সম্পাদক ওমর ফারুক মুন্নার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।



মন্তব্য চালু নেই