জঙ্গি সন্দেহে আটক রাবির দুই শিক্ষার্থীকে জেলহাজতে প্রেরণ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: ফেসবুকে জঙ্গিবাদ প্রচারণার অভিযোগে আটক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থীর মধ্যে দুইজনকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অপরজনকে ছেড়ে দিয়েছে পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন বলেন, ‘জঙ্গি সন্দেহে আটক তিন শিক্ষার্থীর মধ্যে মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের জুবায়ের হোসেনকে নাশকতার মামলায় এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হককে মেট্রোপলিটন আইন ৮১ ধারায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার বিকেলে জেলহাজতে পাঠানো হয়েছে। অপর শিক্ষার্থী ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের আল তৌফিক সানির বিরুদ্ধে অভিযোগের প্রমাণ না পাওয়ায় তাকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে তার ফেইসবুক পোস্টের সূত্র ধরে রাবি ছাত্রলীগের নেতাকর্মীরা ডেকে জিজ্ঞাসাবাদ করে। তার স্মার্টফোনে জঙ্গিদের একাধিক ভিডিও পাওয়া যায়। পরে তার ফেইসবুকে ক্ষুদে বার্তা বিনিময়ের সূত্র ধরে তার আরেক বন্ধু মাকসুদুলকে শনাক্ত করা হয়। এসময় আল তৌফিক সানি নামের অপর শিক্ষার্থী টুকিটাকি চত্বরে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের মতিহার থানা পুলিশের কাছে তুলে দেয়া হয়।



মন্তব্য চালু নেই