‘জঙ্গি দমনে পুলিশের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে’

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের সুচিন্তিত অভিমত ও বিজ্ঞ পরামর্শ আমাদের জন্য পাথেয়। তিনি পুলিশের কাজে প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের অব্যাহত সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

আইজিপি আজ শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সমিতির সভাপতি প্রাক্তন আইজিপি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রাক্তন আইজিপি, অতিরিক্ত আইজিপিসহ সমিতির কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, আমরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করি। বাংলাদেশ পুলিশের অনেক অর্জন রয়েছে। জঙ্গি দমনে আমাদের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। আমরা আইন-শৃঙ্খলাজনিত প্রতিটি সংকট সফলতার সাথে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। আপনাদের সুচিন্তিত মতামত ও মূল্যবান পরামর্শ আমাদের কাজে সহায়ক হবে। তিনি পুলিশের গৌরব ও সম্মান বৃদ্ধিতে কাজ করার জন্য প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান। আইজিপি সমিতির কল্যাণে সম্ভাব্য সব ধরনের সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে সমিতি পরিচালিত এস এম আহসান মেমোরিয়াল এ্যাওয়ার্ড, প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক এ্যাওয়ার্ড, এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত, কে সি মল্লিক ও এম আর মল্লিক পুরস্কার এবং সমিতির বয়ঃজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সমাজসেবা ও কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদানের জন্য তিন জন এস এম আহসান মেমোরিয়াল এ্যাওয়ার্ড পেয়েছেন। তারা হলেন- শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম এবং র‌্যাব ইন্টেলিজেন্স ইউনিটের এস আই হাসনাত জামান।

নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষা এবং সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক এ্যাওয়ার্ড পেয়েছেন।

সমিতির বয়ঃজ্যেষ্ঠ চারজন সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- প্রাক্তন আইজিপি তৈয়ব উদ্দিন আহমেদ (৮৪), প্রাক্তন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নুরুল ইসলাম (৮০), প্রাক্তন সিনিয়র সহকারী পুুলিশ সুপার এ কে এম মোখতার হোসেন (৮২), প্রাক্তন পুলিশ পরিদর্শক এখলাছ মিঞা (৮৪)।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তের জন শিক্ষার্থীকে এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত এবং কে সি মল্লিক ও এম আর মল্লিক শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। – ডিএমপি নিউজ



মন্তব্য চালু নেই