জঙ্গি অর্থায়ন : ব্যারিস্টার শাকিলার জামিন শুনানি আজ

জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার হওয়া সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শাকিলার জামিন আবেদনের শুনানি আজ। বুধবার (১৩ জানুয়ারি) হাইকোর্ট বিভাগের কার্যতালিকায় শাকিলার জামিন আবেদন শুনানির জন্য এসেছে।

বিষয়টি সাংবাদিকদের জানয়েছেন শাকিলার আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। তিনি জানান, গত রোববার আবেদনটি উচ্চ আদালতে ফাইল করা হয়। ফাইলিং ল’ইয়ার সাজ্জাদ হায়দার ও তিনি।

গত ১৮ অগাস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে আইনজীবী লিটন ও বাপনকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

চট্টগ্রামের সন্ত্রাস দমন আইনের দুই মামলায় জামিনের পর কারাগার থেকে ফারজানা শাকিলা জামিন ও মুক্তি না পেলেও ছাড়া পেয়েছেন অপর দুই আইনজীবী। মুক্তি পাওয়া দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন সুপ্রিম কোর্ট ও মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টের আইনজীবী।

হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই আইনজীবীকে সোমবার জামিন দেন চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম। এর আগে রোববার বাঁশখালী থানার আরেকটি মামলায় জামিন পান তারা।



মন্তব্য চালু নেই