জঙ্গি অর্থায়ন : তিন আইনজীবীর স্বীকারোক্তি

জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডে অর্থ দেওয়ার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন গ্রেফতারকৃত তিন আইনজীবী।

রোববার বেলা ১১টার দিকে তাদের বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেনের আদালতে হাজির করা হলে একে একে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

এদিকে জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেফতারকৃত তিন আইনজীবীকে হাটহাজারী থানার পৃথক একটি মামলায় গ্রেফতার দেখাতে এবং ওই মামলায় পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে র‌্যাব। তবে এ ব্যাপারে দুপুর একটা পর্যন্ত কোনো শুনানি হয়নি।

বাঁশখালী আদালতের সরকারি কৌঁসুলি বিকাশ রঞ্জন ধর জানান, চার দিনের রিমান্ড শেষে তিন আইনজীবীকে সকাল সাড়ে ১০টার দিকে বাঁশখালীর আদালতে আনা হয়। এরপর সকাল সোয়া ১১টার দিকে প্রথম স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন। এরপর স্বীকারোক্তি দেন বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের কন্যা, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা ও তার সহযোগী অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন। রিমান্ড শেষে আদালতে দেওয়া স্বীকারোক্তিতে হামজা ব্রিগেডকে ১ কোটি ৮ লাখ টাকা দেওয়ার সত্যতা তিন আইনজীবীই স্বীকার করেছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, জঙ্গি অর্থায়নের অভিযোগে গত মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি থেকে এই তিন আইনজীবীকে গ্রেফতার করে র‌্যাব-৭। পরদিন সন্ধ্যায় তাদের বাঁশখালীর আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নেওয়া হয়। গত বুধবার চট্টগ্রামের পতেঙ্গায় সংবাদ সম্মেলনে র‌্যাব দাবি করে, ‘শহীদ হামজা ব্রিগেড’ নামের চট্টগ্রামভিত্তিক নতুন জঙ্গি সংগঠনের জন্য সংগৃহীত ১ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকার মধ্যে গ্রেফতার তিন আইনজীবী ১ কোটি ৮ লাখ টাকা দিয়েছেন। এর মধ্যে ব্যারিস্টার শাকিলা ফারজানা দুই দফায় ২৫ লাখ ও ২৭ লাখ করে মোট ৫২ লাখ টাকা, মো. হাসানুজ্জামান লিটন ৩১ লাখ টাকা এবং মাহফুজ চৌধুরী ২৫ লাখ টাকা দিয়েছেন।



মন্তব্য চালু নেই