জঙ্গিবাদের আবির্ভাব হলে দায় সরকারের : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গণতন্ত্র বাধাগ্রস্ত হলে দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদের আবির্ভাব ঘটবে। সরকার গণতন্ত্রকে বাধাগ্রস্ত করছে। যদি জঙ্গিবাদের আবির্ভাব ঘটে, তার দায় সরকারকে নিতে হবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বাদ আছর পবিত্র শবে মেরাজ ও প্রয়াত নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর আত্মার মাগফেরাত কামনা উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে ‘উদার গণতান্ত্রিক ও উদারপন্থি রাজনৈতিক দল’ অভিহিত করে মওদুদ বলেন, সরকার বিএনপিকে গণতান্ত্রিক রাজনৈতিক অধিকার থেকে বঞ্চিত করছে। আর একটি রাজনৈতিক দলকে যদি দুর্বল করে দেওয়া হয়, তাহলে উগ্রপন্থি ও সন্ত্রাসবাদের আবির্ভাব হতে বাধ্য। আর এমনটা হলে এর জন্য দায়ী থাকবে সরকার।

সব রাজনৈতিক দলকে পূর্ণ রাজনীতি চর্চার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘আমরা সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ দেখতে চাই। যেখানে রাজনৈতিক দলগুলো সভা সমাবেশ করতে পারবে।’

নাসির উদ্দিন পিন্টুর মৃত্যুতে শোক প্রকাশ করে মওদুদ আহমদ বলেন, তার (পিন্টুর) অকাল মৃত্যুকে সবাই মর্মাহত। তার এই শূন্যতা পূরণ হওয়ার নয়। এ সময় পিন্টুর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি।

মওদুদ বলেন, পিন্টুর মৃত্যুর যেসব প্রশ্ন এসেছে, সরকারের উচিত নিজেদের স্বার্থে বিচার বিভাগীয় তদন্ত গঠন করে এসব প্রশ্নের সমাধান করা। পিন্টুর মৃত্যুতে কোনো ষড়যন্ত্র আছে কি না- তাও এই কমিটি খতিয়ে দেখতে পারবে।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) এম এ লতিফ খান, সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন প্রমুখ।



মন্তব্য চালু নেই