ছুটির আমেজে মুশফিক-তামিমরা

গত বছরের অক্টোবর থেকে ক্রিকেটে সময়টা দারুণ কাটছে বাংলাদেশের। অক্টোবর থেকে ডিসেম্বর, জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন টেস্ট জয়ের পর টানা পাঁচ ওয়ানডে জেতেন টাইগাররা। এ বছরের শুরুতে বিশ্বকাপে নিজেদের সবচেয়ে সফলতম টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ। প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে টাইগাররা।

সবশেষ এপ্রিল-মে তে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়, টি-টোয়েন্টি জয় এবং টেস্টে গৌরবের ড্র করে বাংলাদেশ। শেষ টেস্টে অবশ্য বাংলাদেশ হেরে যায়। ঢাকা টেস্ট একদিন হাতে রেখেই জিতে নেয় পাকিস্তান। সিরিজ শেষের পরদিন থেকেই ছুটি পান টাইগাররা। ছুটি পেয়ে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন তারা। সাকিব আল হাসান অবশ্য আইপিএল খেলতে উড়াল দেন ভারতে। শনিবার বেশ কজন ক্রিকেটার গেছেন কক্সবাজারে। সেখানে বিচ ক্রিকেট খেলবেন তারা।

এদিন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার অফিসিয়াল ফেসবুক পেজে তামিম ইকবাল, নাসির হোসেন ও রুবেল হোসেনের সঙ্গে কয়েকটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, হেলিকপ্টারের সামনে দাঁড়িয়ে আছেন তারা। হেলিকপ্টারের ভেতরে বসা ছবিও পোস্ট করা হয়েছে মুশফিকের ফেসবুক পেজে। সঙ্গে মুশফিক লিখেছেন, ‘বিচ ক্রিকেট খেলতে কক্সবাজার যাচ্ছি’। কদিন আগে স্ত্রীকে নিয়ে মালয়েশিয়াও ঘুরে এসেছেন মুশফিক।

এদিকে আগামীকালই ছুটি শেষ হয়ে যাচ্ছে ক্রিকেটারদের। ভারতের বিপক্ষের সিরিজকে সামনে রেখে ১৮ মে থেকে অনুশীলনে নামবে টিম বাংলাদেশ। আগামী মাসে একটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। বছরের বাকি সময়টাও বেশ ব্যস্ত কাটবে বাংলাদেশের। ভারতের পর পর্যায়ক্রমে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে আসবে।



মন্তব্য চালু নেই