ছাত্রলীগ কর্মীকে না চেনায় শিক্ষার্থীকে পিটুনি

ছাত্রলীগের এক কর্মীকে চিনতে না পেরে সালাম না দেয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এক শিক্ষার্থীকে পিটিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে। মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম রাসেল। তিনি বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর নাম তাউসিক তাজ। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বহিস্কৃত কর্মী ও বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দুপুর দেড়টার দিকে বহিস্কৃত ছাত্রলীগ কর্মী তাউসিক তাজসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় রাসেল নামের ওই শিক্ষার্থী তাদের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন।

এসময় তাজ ও তার সঙ্গীরা রাসেলকে ডাক দিয়ে তাজকে চিনে কিনা জানতে চায়। এসময় তাউসিক তাজকে চিনতে না পারায় এবং তাকে সালাম না দেয়ায় রাসেলকে এলাপাথাড়ি মারধর করা হয়। একপর্যায়ে সেখানে থাকা রাবি ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া তাকে ছাড়িয়ে নেন।

এ প্রসঙ্গে তাউসিক তাজ বলেন, ‘সে আমার বিভাগেরই ছোট ভাই। আমাদের পরিচয় না থাকায় একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে ঠিক হয়ে গেছে।’

রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, ‘তাউসিক তাজকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে। সে কোনো দোষ করলে তার দায় ছাত্রলীগের না।’



মন্তব্য চালু নেই