চ্যানেল সিক্সটিন বন্ধের নির্দেশ

অনুমতি ছাড়াই চলা বেসরকারি টেলিভিশন চ্যানেল সিক্সটিনের সম্প্রচার বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার মন্ত্রণালয় চ্যানেলটির সম্প্রচার বন্ধের নির্দেশ দেয়। নির্দেশনার অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

চ্যানেলটির পরীক্ষামূলক সম্প্রচারের মেয়াদ গত বছরের ৩০ নভেম্বর পেরিয়ে যাওয়ার পরও ডাউনলিংকের মাধ্যমে বিদেশ থেকে অনুষ্ঠান সম্প্রচার করছিল। রাজস্ব ফাঁকি দিয়ে তারা বিজ্ঞাপন ও অনুষ্ঠান প্রচার করে আসছিল।

মন্ত্রণালয়ের টিভি-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আখতারুজ্জামান তালুকদার স্বাক্ষরিত এ নির্দেশনায় বলা হয়েছে, ‘ইনসাইট টেলিকাস্ট কোম্পানি লিমিটেডের চ্যানেল সিক্সটিনের পরীক্ষামূলক সম্প্রচারের অনুমতির মেয়াদ ২০১৩ সালের ৩০ নভেম্বর শেষ হয়েছে এবং তা আর বাড়ানো হয়নি।’

‘এ অবস্থায় ইনসাইট টেলিকাস্ট কোম্পানি লিমিটেড বা অন্য কারো পরিচালনায় চ্যানেল সিক্সটিনের নামে কোনো টেলিভিশন চ্যানেল কেবল অপারেটর, অনলাইন বা অন্য কোনো মাধ্যমে যাতে সম্প্রচার করা না হয় সে লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নিতে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য চ্যানেল সিক্সটিনের পরিচালকদের একাংশও চলতি বছরের শুরুর দিকে অবৈধ সম্প্রচারের বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে অভিযোগ করে। ঢাকা জেলা পরিষদের প্রশাসক হাসিনা দৌলা আগে এ চ্যানেলের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই