চুরি করতে এসে ঘুমিয়ে পড়ে চোর !

দিনের শেষে ঘুমের আমেজ। রাত বাড়ার সাথে সাথে মানুষজন ঘুমিয়ে পড়ে। এ সুযোগে চোরেরা চুরি করে থাকে। আর সেই চুরিই যদি ঘুমকাতর হয় তাহলে হাফ ছেড়ে বাঁচে বাড়িওয়ালা কিংবা ভাড়াটিয়া।

এমন ঘটনাই ঘটেছে ফ্লোরিডায়। এক চোর, সে নিজেও হয়তো জানে না রাত তখন বেশ ঘনিয়েছে। এমন সময় গৃহস্বামীর ঘরে ঝোলানো দুটি তালা ভেঙে ঢুকে চোরটি। ঘরে তখন একমাত্র সদস্য মালকিন।

তাও তিনি তখন গভীর ঘুমে আচ্ছন্ন। সেই সুযোগের সদ্ব্যবহার করাই চোরের স্বভাব-ধর্ম। কিন্তু এ কি হলো? ঘরে এসির হাওয়ায় পাশে থাকা সোফাটি দেখে নিজেকে আর সামলাতে পারলেন না। সেই সোফাতেই ঘুমিয়ে পড়লো চোর।

চুরির ধান্দাবাজিতে অনেকদিন ধরেই তার ঘুম হয়নি। এ অবস্থায় চোখের সামনে নরম গোদির সোফা দেখতে পেয়ে একটু জিরিয়ে নেয়ার কথা ভাবল। খুব কসরতের পর যখন সে ঘরে পৌঁছলো তখন সে চুরির কথা ভুলেই গেল। জিরাতে জিরাতে অজান্তেই তিনি ঠাণ্ডা ঘরে থাকা সোফাটির ওপর ঘুমিয়ে অচেতন হয়ে পড়লো।

সকালে চিৎকারের আওয়াজ শোনা মাত্রই ঘুম ভেঙে গেল তার। ঘুম ভাঙতেই চোখের সামনে বাড়ির মালকিন। তখন তার হুশ এল, তিনি চুরি করতে এখানে এসেছিলেন।

মালকিনের নজরে পড়ল দরজাটি হাট করে খোলা, তালা দুটোই মেঝেতে পড়ে আছে। রীতিমত ঘাবড়ে মালকিন পুলিশকে খবর দেন। চোরটি পাশের টেবিলে রাখা বাড়ির মালকিনের ব্যাগটি নিয়ে চম্পট দেয়। ব্যাগে ছিল কয়েকশ’ ডলার, ড্রাইভিং লাইসেন্স, ক্রেডিট কার্ড আর কয়েকটা চেক।

তবে চোরের পরিশ্রম গেল বিফলে। কিছুদূর যেতে না যেতেই পুলিশের হাতে ধরা পড়লেন তিনি। রাতের সোফার সুন্দর ঘুমটা তার জীবনের কাল হলো। বাকি ঘুমটা হবে তার হাজতের অন্ধকারে।



মন্তব্য চালু নেই