চার নরপিশাচ বিশ্বাসঘাতকের নাম খোদাই করে রাখার আহ্বান : পাবনায় ভূমি মন্ত্রী শরীফ

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ৪৪ বছর স্বাধীন হয়ে গেলো অথচ স্বাধীনতা বিরোধী খুনিরা এদেশে রাজনীতি করছে। পরবর্তী প্রজন্মকে ইতিহাসের ঘৃণিত চার বিশ্বাসঘাতক নরপিশাচ মীর জাফর, গোলাম আজম, খোন্দকার মোশতাক ও জিয়াউর রহমানের নাম প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনারের পাশে খোদাই করে রাখার আহ্বান জানিয়েছেন ভূমি মন্ত্রী শরীফ।

আজ ঈশ্বরদীর মিরকামারী আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, কোনো শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার না থাকলে শিক্ষার্থীদের মাঝে ভাষা দিবসের চেতনা থাকতে পারে না। আমরা থাকবো না, আমরা চলে যাবো, কিন্তু মাতৃভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের ইতিহাস পরবর্তী প্রজন্মকে স্মরণ করিয়ে দিতে হবে। তিনি বলেন, ২০ বছর পর যারা বেঁচে থাকবেন তারাই এ কথাটির মূল্যায়ন করবেন।

তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলনের ইতিহাস কারো কাছ থেকে গল্প শুনে নয়, আমি নিজেই এর সৈনিক। তিনি বলেন, সকলের মানসিক জাগরণ ঘটাতে হবে। তিনি আরও বলেন, আজকের দিনে রাজাকার, আলবদর, জামায়াতের ছেলে পরিচয়ে ৫ লাখ টাকার পুরস্কার ঘোষণা দিলেও লাজ ও লজ্জায় কেউ সামনে এসে দাঁড়াবে না। কারণ কেউ ঘৃণিত ইতিহাসের স্বাক্ষী হয়ে বেঁচে থাকতে চায় না। মন্ত্রী বলেন, যারা জামায়াত, বিএনপি করে তাদের ছেলেমেয়ে আগামীতে অনেকেই জামায়াত, বিএনপি করবে না- অন্য কোন রাজনৈতিক দলের সদস্য হবে।

শহীদ মিনার উদ্বোধন শেষে মন্ত্রী ছাত্র-ছাত্রীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন এবং বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মিরকামারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ আবদুল গফুর সরদারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, ঈশ্বরদীর এসিল্যান্ড মুকুল কুমার মৈত্র, ্ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস, উপজেলা প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, জেলা আওয়ামী লীগের নেতা বশির আহমেদ বকুল, পাবনা আওয়ামী আইনজীবী পরিষদের আইন বিষয়ক সম্পাদক কাজী সাজ্জাদ ইকবাল লিটন, ছলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মজিদ বাবলু বক্তব্য রাখেন।



মন্তব্য চালু নেই