চাটখিল হীরাপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ লোকমান হেকিম স্বপদে বহাল

নোয়াখালীর চাটখিল উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হীরাপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ লোকমন হেকিম অধ্যক্ষ পদে যথারীতি বহাল আছেন। তিনি বিগত ১৫ বছর ধরে উক্ত মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োজিত আছেন। তাঁর যোগ্যতা ও সুপরিচালনায় মাদ্রাসাটি দীর্ঘদিন যাবৎ নোয়াখালী জেলার মধ্যে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে।

এরি মধ্যে গত ক’মাস আগে মাদ্রাসা গভর্ণিং বডির সাবেক সভাপতি মোঃ শাহজামাল কতেক অসাধু মহলের সাথে আঁতাত করে কোন নির্দিষ্ট অভিাযোগ ছাড়াই একটা বানোয়াট তদন্ত প্রতিবেদন তৈরী করে অধ্যক্ষ মোঃ লোকমান হেকিমকে চাকুরি হতে সাময়িক বরখাস্ত পত্র প্রেরণ করেন এবং এক মাসের মধ্যে কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবেনা তার জবাব পেশ করতে বলেন। আবার সে কুচক্রি মহল কিছু মিথ্যা তথ্য দিয়ে বিষয়টি বিভিন্ন পত্র পত্রিকায় ও প্রচার করে যার প্রতিবাদ ও পত্রিকায় প্রকাশিত হয়েছিল।

অধ্যক্ষ লোকমান হেকিম সে সাময়িক বরখাস্ত পত্র প্রাপ্ত হয়ে জবাব দেয়ার জন্য তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ পত্র ও তদন্ত প্রতিবেদনের কপি সভাপতির নিকট চাইলে সভাপতি শাহজামাল সে সব আর দিতে না পেরে বিভিন্ন তালবাহানা শুরু করে। বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষ পর্যন্ত গড়ালে নিয়মত্রান্ত্রিভাবে শাহজামালের সভাপতিত্ব বাতিল হয়ে যায়।

পরবর্তী নিয়োগ প্রাপ্ত সভাপতি গভর্ণিং বডির সভা করে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করণের কোন যথার্থতা না পেয়ে তা সমূলে প্রত্যাহার করে নেন, তাই অধ্যক্ষ মাওঃ মোঃ লোকমান হেকিম স্বপদে যথারীতি বহাল রয়েছেন।



মন্তব্য চালু নেই