চাটখিলে ইয়াবা ট্যাবলেট ও মাদকের ছোবলে তরুন তরুনী সমাজ আক্রান্ত

নোয়াখালী চাটখিলে মাদকের ব্যাপক নীল ছোবলে আক্রান্ত হয়েছে পড়েছে যুব সমাজ। প্রশাসনের পক্ষ থেকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষার প্রচেষ্টা চালানো হলেও আবার ওই প্রশাসনের নাকের ডগায় সর্বনাশা মাদকের বিস্তার ও বিক্রি করছেন এক শ্রেনীর প্রভাবশালী অসাধু যুবক চাটখিল পৌরসভা জুড়ে ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে শান্তিপূর্ন সমাজ ছিল এখন ভয়ার মাদক বিস্তারের জয়লাভ।

সূত্রে জানা যায় চাটখিল পৌরসভার হাসপাতাল সড়ক, বদলকোট সড়ক, পাল্লা সড়ক, টবগা সড়ক, ১১ নং পুল, মুন্সির রাস্তা, মোস্তান নগর ওরফে মুরি মার্কেট, কাঁচারী বাজার সড়ক ও খিলপাড়া সড়কের পাল্লা বাজার, আসনাবাদ, জয়াগ বাজার, আমতলা, খিলপাড়া হাই স্কুল সংলগ্ন, দেলিয়া বাজার, দত্তেরবাগ সড়ক, সোনাচাকা বাজার, গোড়াতলি, পাইকপাড়া, চোবানপুর বাজার, সমপাড়া, ডুবাই মার্কেট, বাংলা বাজার, ইয়াসিন বাজার, হাটপুকুরগা, বিনাতলা, সাহাপুর, উত্তর বাজার, বিশিষ্ট ব্যবসায়ী মন্নান কাওয়ালী বাড়ী দক্ষিনে চা দোকান ঠাকুর ডিঘীর পাড়, আটঘর, কচুয়া বাজার, দশঘিরগা বাজার, পরোকোট বাজার, বদলকোট বাজার, সহ কিছু নির্দিষ্ট জায়গায় ও বাড়ীতে ফেন্সিডিল, গাজা ইয়াবা, আর, হেরোইন ও বিভিন্ন ব্যান্ডের মাদক জাতীয় দ্রব্য সেবনকে উৎসব সব বিক্রির বাজারে পরিনত করেছে কিছু যুব বিক্রির বাজারে পরিনত করেছে কিছু যুব সমাজ ও ছোট ব্যবসায়ী।

চাটখিল পৌরশহরের বিভিন্ন এলাকায় ও উপজেলার বিভিন্ন বাজারে ও বাড়িতে ওই প্রভাবশালী যুবক ও গুটি কয়েক বৃদ্ধ বিভিন্ন রকম উত্তেজনা জনিত বিভিন্ন ট্যাবলেট ও মাদক ব্যবসা চালিয়ে যাচেছ। এতে পৌর শহরে সবচেয়ে মাদক সেবনে আসক্ত হয়ে পড়ছে উঠতী বয়সের তরুন/তরুনী ও যুব সমাজ। নোয়াখালীর সোনাইমুড়ী সীমান্ত এলাকায়, হাসনাবাদ, ফরিদগঞ্জের, রামগঞ্জের সীমান্ত এলাকা লক্ষ্মীপুরের বটতলী, দওপাড়ার দেওয়ানজি বাজার, চাটখিলের সাতের দিঘীরপাড়, মল্লিকাদিঘীপাড় ও চন্দ্রগঞ্জের দেলিয়াই বাজার দিয়ে এ সব অবৈধ উত্তেজনা সৃষ্টিকারী ইয়াবা ট্যাবলেট, মদ গাঁজা, হেরোইন, ফেন্সিডিল, আর ও ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্য নিয়ে আসছে এক শ্রেনীর প্রভাবশালী যুবক ও অসাধু ব্যবসায়ীরা।

ইতোমধ্যে চাটখিল থানার মাদক বিরোধী অভিযানে মাদক সহ মাদক বিক্রেতা ও বেশ কয়েকজন মাদক সেবীকে আটক করলেও মাদক নিয়ন্ত্রণে এনে কোন আশানুরুখ ফল পাওয়া যাচ্ছে না। অনেক মাদক সেবীকে থানা পুলিশ হাতে নাতে ধরে নিয়ে আসলেও তারা ক্ষমতাধর ব্যক্তির সন্তান এবং আত্মীয় স্বজন হওয়ায় খুব সহজেই পার পেয়ে যাচেছ বলে এলাকাবাসীর অভিযোগ।

এ দিকে একটি সূত্রে জানায়, মাদক ব্যবসায়ীরা প্রশাসরকে ম্যানেজ করে ও বিভিন্ন পথে ভারতীয় ফেন্সিডিলসহ বিভিন্ন মাদক নিয়ে আসছে। ফলে চাটখিল পৌরশহর ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও বাজারে ফেন্সিডিল নয় গাঁজা , ইয়াবা, আর, হেরোইন, মদ নেশা জাতীয় ইনজেকশান গ্রহণেও আসক্ত হয়ে পড়েছে যুব সমাজ, তরুণ ও তরুনীরা।

এ দিকে চাটখিল পৌরশহরের ও উপজেলার হাঁট বাজারে উঠতি বয়সের যুবক ও তরুনদের হাতে প্যান্টের পকেটে লক্ষ করলে দেখা যায় গাঁজা সেবনের বিভিন্ন সরঞ্জামাদি ও নেশা জাতীয় ইনজেকশান। তাই চাটখিল পৌর ও উপজেলার সচেতন জনতার দাবী এই যুব ও তরুন সমাজকে রক্ষা করতে হলে প্রশাসনকে আরো তীক্ষè দৃষ্টির মাধ্যমে এসব বিক্রিতা ও করতে হবে , এবং ক্ষমতাদরদের এইসব মাদক বিক্রেতা ও সেবনকারী দুষ্কিৃতিকারীদের থানা থেকে বের করে নেওয়ার চেষ্টা থেকে বিরত থাকতে হবে বলে সাংবাদিকদের কাছে এলাকাবাসীর দাবি জানান।



মন্তব্য চালু নেই