চাকরি ছাড়লেন স্বাস্থ্য সচিব নিয়াজ উদ্দীন

জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা সনদ নেওয়ার কারণে বিভাগীয় ব্যবস্থার মুখে থাকা স্বাস্থ্য সচিব এম নিয়াজ উদ্দিন মিয়া নিজেই চাকরি ছাড়লেন। বৃহস্পতিবার সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর কাছে তিনি এই পদত্যাগপত্র জমা দেন তিনি। এ বিষয়ে এম নিয়াজ উদ্দিন জানান, “হ্যাঁ, পদত্যাগ করলাম। আজই করেছি। ”
জালিয়াতির দায়ে মুক্তিযোদ্ধা সনদ বাতিল হওয়ার পরও এই সরকারি কর্মকর্তা গত সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরে সঙ্গী হওয়ায় সে সময় সরকারও সমালোচনায় পড়ে। দুর্নীতি দমন কমিশনের সুপারিশে নিয়াজসহ তিন সচিব ও এক যুগ্ম-সচিবের মুক্তিযোদ্ধার সনদ ও গেজেট বাতিল করে গত ২২ সেপ্টেম্বর আদেশ জারি করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।
সনদ জালিয়াতির ঘটনায় তাদের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না- তা জানতে চেয়ে এরপর তাদের বিরুদ্ধে নোটিস জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
অবশ্য নিয়াজ উদ্দিন বলছেন, তার স্বেচ্ছা অবসরের কারণ ‘স্বাস্থ্যগত, ব্যক্তিগত ও পারিবারিক’।
মন্ত্রণালয় পদত্যাগপত্র গ্রহণ করেছে কি-না জানতে চাইলে তিনি বলেন, “তারা গ্রহণ না করলেও কিছু আসে যায় না। আমি দিয়েছি মানেই এটা কার্যকর।”
১৯৮২ বিশেষ ব্যাচের কর্মকর্তা নিয়াজউদ্দিনের আগামী ৩০ ডিসেম্বর অবসত্তোর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিল।
১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর গাজীপুরে জন্ম নেওয়া নিয়াজউদ্দিন এর আগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন।



মন্তব্য চালু নেই