চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের অর্ধদিবস হরতাল চলছে

জামায়াত নেতা ও নবনির্বাচিত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোখলেশুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে জেলা জামায়াতের ডাকা অর্ধদিবস হরতাল চলছে।

জামায়াত-শিবির কর্মীরা বুধবার সকাল ৭টার দিকে শহরে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি বড়ইন্দারা মোড় থেকে বের হয়ে শিবতলায় সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। হরতালে পিটেকাররা রাস্তায় টায়ার জ্বালিয়ে এবং রাস্তায় বসে শিবির কর্মীরা পিকেটিং করে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র্যা ব সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা টহলে রয়েছে। হরতালে দূরপাল্লাসহ আভ্যন্তরীণ রুটে যান চলাচল বন্ধ রয়েছে। তবে ছোট ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে। শহরের প্রধান প্রধান মার্কেটসহ অধিকাংশ দোকান-পাট বন্ধ রয়েছে।

সোনামসজিদ স্থলবন্দর থেকে কোনো পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি।

এদিকে হরতাল সমর্থকরা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের বকুল তলা এলাকায় স্থানে একটি বিআরটিসি বাসে ভাঙচুর চালায়।

মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোখলেশুর রহমান রাজশাহী বিভাগীয় কমিশনার অফিসে শপথ নেওয়ার জন্য যাওয়ার সময় রাজশাহী শিল্পকলা একাডেমির সামনে থেকে যৌথভাবে গ্রেফতার করে আরএমপি ও চাঁপাইনবাবগঞ্জ পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিমউদ্দিন জানান, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক মোখলেশুর রহমানের নামে পুলিশের ওপর হামলা অভিযোগে মামলা, অগ্নিসংযোগ করে জানমালের ক্ষতি করা এবং সরকারি কাজে বাধাদানসহ প্রায় ১০টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।

ওসি জানান, ওই জামায়েত নেতা দীর্ঘদিন থেকে পলাতক অবস্থায় ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শপথ নেওয়ার জন্য রাজশাহী যাওয়ার পথে রাজশাহী শহরের ইনডেক্স মার্কেটের সামনে থেকে মঙ্গলবার সকালে আরএমপি পুলিশ ও চাঁপাইনবাবগঞ্জ পুলিশ যৌথভাবে তাকে গ্রেফতার করে।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।



মন্তব্য চালু নেই