চাঁদার টাকা না পেয়ে লালমনিরহাটে কৃষককে অপহরন

চাঁদার টাকা না পেয়ে যোগেশ চন্দ্র দেবনাথ নামের এক কৃষককে লালমনিরহাট সদরের কলেজবাজার এলাকা থেকে অপহরন করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। অপহৃত কৃষক যোগেশ চন্দ্র দেবনাথ আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের দেবনাথ পাড়া গ্রামের অধিবাসী। আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে মামলা সংক্রান্ত কাজ শেষে তার স্ত্রী তুলসী রানী দেবনাথকে সাথে নিয়ে বাইসাইকেলে চড়ে বাড়ী ফিরছিলেন। পথিমধ্যে চিহ্নিত সন্ত্রাসীরা তাদের গতিরোধ করে তুলসীকে ধাক্কা দিয়ে ফেলে তার স্বামী যোগেশ চন্দ্র দেবনাথকে অপহরন করে নিয়ে যায়। স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপের বিরুদ্ধে যোগেশ চন্দ্র দেবনাথ আড়াইমাস পুর্বে আদিতমারী থানায় একটি চাঁদাবাজির মামলা করেছিলেন এবং পুলিশ মামলাটির চার্জশিটও দিয়েছে। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

অপহৃত কৃষক যোগেশ চন্দ্র দেবনাথের স্ত্রী তুলসী রানী দেবনাথ জানান, তার স্বামীতে অপহরনের সময় ৭/৮ জন সন্ত্রাসী ছিল এবং তাদের মধ্যে তিনি দুইজনকে চিনতে পেরেছেন। ”আড়াই মাস পুর্বে স্থানীয় একটি সন্ত্রঅ গ্রুপ আমাদের কাছে দেড় লাখ টাকার চাঁদা দাবী করে না পেয়ে আমার স্বামীকে স্থানীয় একটি শ্মশানে নিয়ে বেধে মারডাং করে এবং বাড়ীতে এসে আমাকেসহ আমাদের ছেলেদের প্রকাশ্যে মারধর করে। আমরা পুলিশের আশ্রয় নিয়ে থানায় মামলা করি,” জানালেন তুলসী রানী দবেনাথ। ”আমার স্বামী এখন কোথায় কি অবস্থায় আছে ঈশ্বর ছাড়া আর কেউ জানেন না। সন্ত্রাসীরা চাঁদার টাকা না পেলে হয়তো আমার স্বামীকে নির্মম নির্যাতন করে মেরে ফেলবে,” এমনটি জানিয়ে তুলসী রানী জানান ঘটনা ঘটার কিছুক্ষনের মধ্যে তারা পুলিশ সুপারের তাছে গিয়ে তার স্বামীকে উদ্ধারের জন্য প্রার্থনা করেছিলেন। ”আমার স্বামীকে অক্ষত উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতার করতে পুলিশ সুপার আমাদের আশ্বস্ত করেছিলেন কিন্তু রাত গভীর হলেও কোন ফলাফল না পাওয়ায় আমরা উদ্বিগ্ন হয়ে পড়েছি,” কান্নাজনিত কন্ঠে জানালেন তুৃলসী রানী।

অপহৃত কৃষক যোগেশের বড় ছেলে স্বপন দেবনাথ অভিযোগ করে জানালেন, স্থানীয় চিহ্নিত দুর্বৃৃত্ত দিবস ইসলাম ও রফিকুল ইসলামের নেতৃত্বে একটি সন্ত্রাসী গ্রুপ দীর্ঘদিন থেকে তাদেরকে নানাভাবে হয়রানী করে আসছে। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলার সাহসও নেই কিন্তু তাদের অত্যাচার মাত্রারিক্ত হওয়ায় তারা পুলিশের আশ্রয় নিয়েছিল কিন্তু তারপরও সন্ত্রাসীরা প্রকাশ্যে হুমকী দিয়ে অবশেষে তার বাবাকে অপহর করলো। ”বাবার অপহরনের পরও আমরা নিরাপত্তাহীনতায় কাটাচ্ছি। সন্ত্রাসীরা এখন নানাভাবে খবর দিয়ে দুই লাখ টাকার মুক্তিপন দাবী করছে আর এ টাকা না দিলে তারা বাবাকে জীবিত ছাড়বে না,” জানালেন স্বপন দেবনাথ।

লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন পুলিশ অপহৃত কৃষককে উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতার করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।



মন্তব্য চালু নেই