চাঁদপুরে জঙ্গি বিপুলের গ্রামে দাফনের প্রস্তুতি

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে ফাঁসি কার্যকরের অপেক্ষায় থাকা চাঁদপুরের জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের গ্রামে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বুধবার সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে বিপুলের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বিপুলের মামা আলন্দ পাটওয়ারী জানান, বিপুলের বাবা অনেক আগেই জানিয়েছেন তিনি লাশ গ্রহণ করবেন না। তাঁর হৃদরোগ আছে। মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক পাটওয়ারী ও তিনি বিপুলের মরদেহ দাফনের ব্যবস্থা করবেন। সন্ধ্যায় বাড়ির কবরস্থানের জায়গা নির্ধারণ করেছেন।

মনিরুজ্জামান মানিক বলেন, ‘বিপুলের বাবার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি অসুস্থ হওয়ায় আমাকে দাফনকাজ সম্পন্ন করার জন্য বলেছেন। লাশ নিয়ে আসা হলে আমরা দাফনকাজ সম্পন্ন করব।’

২০০৮ সালের ২৩ ডিসেম্বর সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের রায়ে হরকাতুল জিহাদের প্রধান মুফতি হান্নান, শাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার হোসেন রিপনের ফাঁসির দণ্ডাদেশ দেওয়া হয়। এই রায় আপিলেও বহাল থাকে।

আপিল বিভাগের পূর্ণ রায় প্রকাশের পর মৃত্যুদণ্ডাদেশ পাওয়া তিন আসামি রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করেন। তাঁদের আবেদন গত ১৯ মার্চ সর্বোচ্চ আদালতে খারিজ হয়ে যায়। এরপর প্রাণভিক্ষার আবেদন করেন দণ্ডপ্রাপ্তরা। কিন্তু রাষ্ট্রপতি তাঁদের সেই আবেদন খারিজ করে দেন। এরপর তাদের ফাঁসির প্রক্রিয়া শুরু যায়।



মন্তব্য চালু নেই