চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি এ মাসেই

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার বহুল প্রতীক্ষিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হতে যাচ্ছে এ মাসেই।ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে সক্রিয় রয়েছেন ক্যাম্পাসের পদপ্রত্যাশী নেতা-কর্মীরা।

ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটি ইতোমধ্যে সংগঠনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কঠোরতা প্রদর্শন করে যাচ্ছে। সংগঠনে শৃঙ্খলা আনার ক্ষেত্রে বিগত কমিটিগুলোর চেয়ে বর্তমান কমিটির তৎপরতা দৃশ্যমান।ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখাগুলোকে বিশেষ গুরুত্ব দিয়ে মেধাবী ও যোগ্য ছাত্রদের কমিটিতে স্থান দিতে তাগিদ দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ্য, মোহাম্মদ আলমগীর টিপু’কে সভাপতি এবং এইচ.এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক মনোনীত করে গত বছরের ২১ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ।প্রায় সাত মাস পর কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী একটি সফল পূর্ণাঙ্গ কমিটির জন্য ব্যাস্ত সময় পার করছেন এ দুই ছাত্রনেতা।

‘বিগত দিনে ক্যাম্পাসের সক্রিয় কর্মী, মেধাবী ও ক্লিন ইমেজের ছাত্রনেতারাই স্থান পাচ্ছেন এ কমিটিতে’, এমনটাই জানিয়েছেন ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলমগীর টিপু।তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও সিনিয়র নেতাদেরকে সাথে নিয়ে ঐক্যের ভিত্তিতে অচিরেই একটি যুগোপযোগী,ছাত্রবান্ধব কমিটি উপহার দেয়া হবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এ কমিটিতে স্থান দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দৃঢ় প্রতিজ্ঞ।”

এ কমিটিকে ঘিরে অনুপ্রবেশকারী ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে চবি ছাত্রলীগ।ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে জীবনবৃত্তান্ত অনুযায়ী যাচাই বাছাই করেই কমিটিতে স্থান দেয়া হবে বলে জানা যায়।



মন্তব্য চালু নেই