ছাত্রলীগের সংঘর্ষে কর্মী নিহত

চবি: অবশেষে হত্যা মামলা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে তাপস সরকার নামে এক কর্মী নিহত হওয়ার ঘটনায় অবশেষে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার গভীর রাতে নিহতের বন্ধু বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের ছাত্র হাফিজুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি করেন। মামলায় প্রধান অভিযুক্ত ছাত্রলীগ নেতা আশরাফুজ্জামান আশাসহ ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০ জনকে আসামি করা হয়েছে।

হাটহাজারী থানার ডিউটি অফিসার এএসআই শুভাশীষ বড়ুয়া জানান, ছাত্রলীগকর্মী তাপস সরকার হত্যাকাণ্ডের ঘটনায় সোমবার গভীর রাতে একটি হত্যা মামলা দায়ের করেন তার বন্ধু হাফিজুল ইসলাম। মামলা নম্বর ১৭/২০১৪। এতে ৩০ জনের নাম উল্লেখ করে ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে ১৪৩, ৩২৩, ৩২৫, ৩০৭, ৩০২ ও দণ্ডবিধির ১৪৪ ধারায় অভিযোগ আনার পাশাপশি ১৯০৮ সালের বিস্ফোরক আইনের৩/৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা  হলেন- ছাত্রলীগ নেতা ও মূল অভিযুক্ত আশরাফুজ্জামান আশা, তার সেকেন্ড ইন কমান্ড জেল হাজতে থাকা রুবেল দে, শাহরিয়ার শুভ, এনামুল হাসান অভি, সোহেল খান, রাশেদ হাসান, মিজানুর রহমান প্রমুখ।

হাটাহাজারী থানার ওসি  ইসমাইল হোসেন বলেন, ‘এ ঘটনায় পুলিশের দায়ের করা অস্ত্র মামলায় ইতোমধ্যে ২৫ আসামি জেলহাজতে রয়েছেন। তাদের হত্যা মামলায়ও গ্রেপ্তার দেখানো হবে। মামলাটি তদন্তের জন্য এসআই হাবিবুর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে।’

উল্লেখ্য, রোববার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবসে ফুল দেয়াকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক দু’গ্রুপ সিএফসি ও ভিএক্স গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে ভিএক্স গ্রুপের ছোঁড়া গুলিতে সিএফসি গ্রুপের ছাত্রলীগ কর্মী তাপস সরকার নিহত হন।



মন্তব্য চালু নেই