চবিতে অনির্দিষ্টকালের অবরোধ ডাকল দিয়াজ অনুসারীরা

পাঁচ দফা দাবিতে রোববার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে নিহত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অনুসারী চবি ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

শনিবার রাতে `সাধারণ শিক্ষার্থীদের` ব্যানারে এ অবরোধের ডাক দিয়েছেন তারা। চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. মামুন অবরোধের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পাঁচ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালিত হবে। দাবি-দাওয়া সম্পর্কে তিনি বলেন, শিক্ষার্থী নিরাপত্তা নিশ্চিতকরণ, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা, দিয়াজ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত, এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির অপসারণ। রোববার থেকে এ অবরোধ কার্যকর হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবার ঘোষণাও দেন তিনি।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২ নং গেট এলাকার নিজ বাসায় ঝুলন্ত অবস্থায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহ পাওয়া যায়। ঘটনার দুদিন পর ২৩ নভেম্বর ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয় আত্মহত্যার ফলে শ্বাসরোধ হয়ে দিয়াজের মৃত্যু হয়েছে। কিন্তু পরিবার এ প্রতিবেদন প্রত্যাখান করে দাবি করে দিয়াজকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরবর্তীতে ২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে চট্টগ্রামের আদালতে ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।



মন্তব্য চালু নেই