চট্টগ্রামে দুই তরুণীকে বন্দি করে দেহব্যবসা

একজনের বয়স ২৩, অপরজন ২১। বাড়ি বান্দরবান পার্বত্য জেলায়। পূর্ব পরিচয়ের সূত্র ধরে ভালো চাকরি আর ভালো বেতনের প্রলোভন দেখিয়ে এই দুই তরুণীকে চট্টগ্রাম শহরে নিয়ে আসে লতিফা ও পারভিন নামের দুই মহিলা। এরপর নগরীর একটি ভাড়া বাসায় আটকে রেখে তাদেরকে বাধ্য করানো হয় দেহ ব্যবসায়।

দীর্ঘ ২১ দিন এমন বন্দি জীবন কাটানোর পর পুলিশি অভিযানে উদ্ধার করা হয় দুই তরুণীকে। সেই সাথে গ্রেফতার করা হয়েছে ওই দুই মহিলাকে।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের কর্ণফুলী থানার চরলক্ষ্যা এলাকায়। গ্রেফতারকৃত লতিফা বেগম (৩০) কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার গুড়াখালী গ্রামের আবু তালেবের স্ত্রী এবং পারভিন আক্তার (২৬) একই এলাকার জনৈক লিটনের স্ত্রী ।

চট্টগ্রামে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন জানান, বান্দরবান পার্বত্য জেলা থেকে দুই তরুণীকে ভালো চাকরি দেয়ার প্রলোভন দিয়ে চট্টগ্রাম শহরে নিয়ে আসে লতিফা ও পারভিন। পরে তাদেরকে চরলক্ষ্যা ইউনিয়নের একটি ভাড়া বাসায় আটকে রেখে অনৈতিক কাজে বাধ্য করানো হয়। গত ২১ দিন ধরেই ওদের ওপর চলছিল এমন অমানবিক অত্যাচার।

গত শুক্রবার খদ্দের হিসেবে যাওয়া এক ব্যক্তির মাধ্যমে পুলিশকে খবর পাঠাতে সক্ষম হন তরুণীদ্বয়।

তাৎক্ষণিকভাবে পুলিশ অভিযান চালিয়ে স্থানীয়দের সহায়তায় চরলক্ষ্যার একটি বাসা থেকে তরুণীদের উদ্ধার করে। একই সাথে গ্রেফতার করা হয় দেহ ব্যবসায় বাধ্য করানো দুই মহিলাকে।

উদ্ধারের পর দুই তরুণী পুলিশের কাছে ২১ দিন ধরে তাদের উপর চলা অত্যাচার নির্যাতনের কাহিনীর বর্ণনা দেন ।

এদিকে গ্রেফতারকৃত দুই মহিলা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধ স্বীকার করেছেন বলে জানিয়েছেন পুলিশ।

কর্ণফুলী থানার ওসি মো. মহসিন জানান, উদ্ধারকৃত তরুণীদের একজন গ্রেফতারকৃত দুই মহিলা ও তাদের স্বামীদের বিরুদ্ধে ধর্ষণ ও নির্যাতনের দায়ে একটি মামলা দায়ের করেছেন। মামলার অপর দুই আসামী মহিলাদের স্বামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

সূত্র



মন্তব্য চালু নেই