গয়েশ্বর-আমানের জামিন আবেদনের শুনানি শেষ

শিবির নেতা মানছুর প্রধানীয়া হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানের জামিনের আবেদনের শুনানি শেষ হয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে। রোববার সকালে শুনানি শেষ করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন মহানগর দায়রা জজ জহুরুল হক।

বিএনপিসহ ১৮ দলের ডাকা ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় সহিংসতায় নিহত হন মানছুর প্রধানীয়া। ওই হত্যা মামলার প্রধান আসামি গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমান ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য মির্জা আব্বাস।

এর আগে গত ২৩ এপ্রিল সিএমএম আদালত গয়েশ্বর ও আমানের জামিন নামঞ্জুর করেন। জামিন আবেদনের ওপর শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ জমিন নামঞ্জুর করেন। গত ২০ এপ্রিল বিএনপির এই দুই শীর্ষ নেতা ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে একই ম্যাজিস্ট্রেট তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছিলেন। ওইদিন একই মামলায় মির্জা আব্বাসকে ৫০ হাজার টাকার মুচলেকায় জামিন দিয়েছিলেন ম্যাজিস্ট্রেট।

গত বছরের ২৯ ডিসেম্বর বিএনপিসহ ১৮ দলের ডাকা ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি চলাকালে রামপুরা থানার মালিবাগ চৌধুরীপাড়ার কাঁচাবাজারের সামনে দক্ষিণখান থানা ছাত্রশিবিরের সভাপতি মানছুর প্রধানীয়া নিহত হন। এ ঘটনায় রামপুরা থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাদী হয়ে রমনা থানায় এ হত্যা মামলা দায়ের করেন।



মন্তব্য চালু নেই