গ্রেপ্তারের ২৪ ঘণ্টা পর মুক্ত চালক

দুই বাসের সংঘর্ষে রাজশাহী কলেজের তিন ছাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে জামিনে মুক্তি পেয়েছেন বাসচালক আবদুর রাজ্জাক।

বুধবার দুপুরে আসামিপক্ষের জামিন আবেদনের প্রেক্ষিতে রাজশাহী মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতের বিচারক শারমিন আক্তার তার জামিন মঞ্জুর করেন।

এর আগে, পুলিশ তাকে আদালতে হাজির করে। পরে আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন জানান। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আব্দুর রাজ্জাকের জামিন মঞ্জুর করেন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহানগরীর মেহেরচণ্ডী এলাকা থেকে বাসচালক আবদুর রাজ্জাককে গ্রেপ্তার করে পুলিশ। তিনি দুর্ঘটনা কবলিত ছাত্রীবাহী বাস লাকী পরিবহনের চালক ছিলেন।

এদিকে, তিন ছাত্রী নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যেই অভিযুক্ত বাস বাসচালক জামিন পাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান। এ সময় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় জড়িতদের বিচার নিশ্চিত করারও দাবি জানান কলেজ অধ্যক্ষ।

হবিবুর রহমান বাংলামেইলকে জানান, আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য কলেজ কর্তৃপক্ষ চারটি বাস কেনার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যেই কলেজের পক্ষ থেকে তিনটি বাস কেনার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর রাজশাহী মহানগরীর কাটাখালীতে তিন ছাত্রী নিহতের ঘটনায় মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) বাকি বিল্লাহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার অন্যতম আসামি হচ্ছেন রাজশাহী কলেজের ছাত্রীবাহী লাকী পরিবহনের (ঢাকা-জ-৩৬৫১) চালক আবদুর রাজ্জাক।



মন্তব্য চালু নেই