গ্যাস পাইপে ত্রুটি, উঠছে শত শত লিটার তেল

কৈলাশটিলা-আশুগঞ্জ গ্যাস পাইপ লাইনের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আলমনগর এলাকায় ত্রুটি দেখা দিয়েছে। এতে করে এই পাইপ লাইন দিয়ে শত শত লিটার অপরিশোধিত তেল বের হচ্ছে।

এ তেল সংগ্রহ করার জন্য হাজার হাজার মানুষ হুমড়ি খেয়ে পড়েছে। খবর পেয়ে জিটিসিএলের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে ত্রুটি মেরামতের কাজ শুরু করেছেন।

উপজেলার আলমনগর এলাকার শাহজাহান মিয়ার জমিতে পাইপ থেকে সোমবার বিকেল ৪টা থেকে এ তেল বের হওয়া শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কৈলাশটিলা-আশুগঞ্জ গ্যাস পাইপ লাইনের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আলমনগর এলাকার মফিজ মিয়ার জমির কাছে পাইপ লাইনের ত্রুটি দেখা দেয়। এতে জমির কিছু কিছু জায়গায় তেল বের হতে দেখে এলাকাবাসীরা এ তেল সংগ্রহ শুরু করে। পর্যায়ক্রমে তেল বের হওয়ার খবর চারদিকে ছড়িয়ে পড়লে তেল সংগ্রহের জন্য হাজার হাজার মানুষ হুমড়ি খেয়ে পড়ে।

খবর পেয়ে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল, পুলিশ ও জিটিসিএলের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসে। তবে অতিরিক্ত মানুষ থাকায় তাদের কাজ করতে সমস্যা হচ্ছে।

Brahmanbaria-Oil

এ ব্যাপারে আশুগঞ্জ গ্যাস ট্রান্সফিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল মোমেন জানান, সিলেটের বিবিয়ানা গ্যাস কেন্দ্র থেকে এ পাইপ লাইনে তেল সরবরাহ করা হয়ে থাকে। এ লাইনের আশুগঞ্জের আলমনগর এলাকায় পাইপ লাইনে ত্রুটি দেখা দিয়েছে। মেরামতের কাজ শুরু করেছি। এ পাইপ লাইনের আশুগঞ্জ ও হাটিহারা এলাকায় দু’টি বাল্ব রয়েছে। এই বাল্ব বন্ধ করে দিয়েছি। এখন আর তেল বের হচ্ছে না।



মন্তব্য চালু নেই