গুলশান ঘটনায় উদ্বিগ্ন বিএনপি, খালেদার নিরাপত্তা জোরদারের দাবি

গুলশানের রেষ্টুরেন্টে সহিংস পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সেই সঙ্গে গুলশানবাসী এবং ওই এলাকার বাসিন্দা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিরাপত্তা জোরদার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

শুক্রবার মধ্যরাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে দাবি করা হয়, বিএনপি সবসময় বলে এসেছে- দেশ একটি গভীর সঙ্কটকাল অতিক্রম করছে। আজকে সন্ধ্যার ঘটনা সেই গভীর সঙ্কটেরই বহিঃপ্রকাশ। এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য দলমত নির্বিশেষে সকলকে নিয়ে উদ্যোগ গ্রহণ করার জন্য সরকারের প্রতি বিএনপি আহ্বান জানাচ্ছে।

যেসব বিদেশিদের জিম্মি করা হয়েছে তাদেরকে নিরাপদে মুক্ত করার জন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করবেন বলে বিএনপি আশা রাখে। সেই সঙ্গে ওই এলাকায় বসবাসরত বিদেশি কূটনীতিকদের জীবন ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকার দ্রুত সময়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। আইন শৃঙ্খলা বাহিনী সাহস ও দৃঢ় প্রত্যয় সহকারে পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবে বলেও বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে।

বিএনপি আরো দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, এই সহিংস ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের দ্রুত সময়ের মধ্যে আটক করতে আইন প্রয়োগকারী সংস্থা সক্ষম হবে।

এদিকে জিম্মিদের মুক্ত করতে যেসব পুলিশ সদস্য নিহত হয়েছেন বিএনপি তাদের আত্মার মাগফিরাত কামনা এবং তাদের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে। আহতের আশু সুস্থতা কামনা করছে।



মন্তব্য চালু নেই