গণ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শুক্রবার (১৩ মার্চ) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল ২০১৫-১৬ বর্ষের ভর্তি পরীক্ষা। সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে পরীক্ষা সম্পন্ন হয়।

সকালে প্রথমে ১০০ মার্কের লিখিত পরীক্ষা এবং ১১ টা থেকে বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ ডিপার্টমেন্টে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ফলাফল আগামীকাল নোটিশ বোর্ডে ও গণবির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ফলাফল অনুসারে আগামী শনিবার (১৪ মার্চ) থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। ভর্তি কার্যক্রম আগামী পহেলা এপ্রিল পর্যন্ত চলবে। তবে ভর্তি প্রক্রিয়ার ক্ষেত্রে মেডিকেল টেষ্টের কাজ আজ থেকে শুরু হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় প্রসাশন।

১৫ এপ্রিল নতুন ব্যাচের ওরিয়েন্টেশন ও ক্লাস শুরু হবে। এবার গণবির সব ডিপার্টমেন্টে পাঁচ শতাধিক (৫০০) শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিষ্ট্রার মীর মুর্ত্তজা আলী জানান-“এবার ফার্মেসী ও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগেই সবচেয়ে বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে।

তবে এরপরও যদি পহেলা এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি হতে আসে তবে আমরা সেই ক্ষেত্রে মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি কার্যক্রম পরিচালনা করব।”



মন্তব্য চালু নেই